34 C
আবহাওয়া
৪:২২ অপরাহ্ণ - মে ১০, ২০২৪
Bnanews24.com
Home » আমৃত্যু কারাদণ্ড প্রাপ্ত আসামি মন্টুর মায়ের মৃত্যু

আমৃত্যু কারাদণ্ড প্রাপ্ত আসামি মন্টুর মায়ের মৃত্যু


বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের নাজিরহাট কলেজের অধ্যক্ষ গোপাল কৃষ্ণ মুহুরী হত্যা মামলায় আমৃত্যু কারাদণ্ড প্রাপ্ত আসামি তসলিম উদ্দীন ওরফে মন্টুর মা  মারা গেছেন।

রোববার (২৯ অক্টোবর) বিকেলে চট্টগ্রামের একটি বেসকারি ক্লিনিকে তার মৃত্যু হয়। বিষয়টি মন্টুর পারিবারিক সূত্রে জানা যায়।

২০০১ সালের ১৬ নভেম্বর চট্টগ্রাম নগরীর জামাল খান রোডে অধ্যক্ষ গোপাল কৃষ্ণ মুহুরীর (৬০) বাসায় ঢুকে তার মাথায় অস্ত্র ঠেকিয়ে গুলি করে হত্যা করা হয়। তার স্ত্রী রেলওয়ের তৎকালীন অডিট কর্মকর্তা উমা মুহুরী সেদিনই চট্টগ্রামের কোতোয়ালি থানায় হত্যা মামলা দায়ের করেন।

ওই মামলার বিচার শেষে নাসির ওরফে গিট্টু নাসির, আজম, আলমগীর ও মন্টুকে মৃত্যুদণ্ড দেয় চট্টগ্রামের জজ আদালত। এছাড়া মহিউদ্দিন ওরফে মহিনউদ্দিন, হাবিব খান, সাইফুল ওরফে ছোট সাইফুল ও শাহাজাহানকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয় রায়ে।

এই মৃত্যুদণ্ডের রায় অনুমোদনের জন্য হাইকোর্টে ডেথ রেফারেন্স পাঠানো হয়। এরপর কারাবন্দী আসামিরা আপীল করেন। পরবর্তীতে মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি নাসির ক্রসফায়ারে নিহত হয় এবং যাবজ্জীবন সাজাপ্রাপ্ত সাইফুলও মারা যায়। এ অবস্থায় ডেথ রেফারেন্স ও আসামিদের আপীলের ওপর শুনানি শেষে হাইকোর্ট ২০০৬ সালের জুলাই মাসে রায় প্রদান করে। রায়ে মৃত্যুদণ্ড প্রাপ্ত তিন আসামির এবং যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুই আসামির সাজা বহাল রাখেন। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত শাহজাহান ও সাইফুলকে খালাস দেয়া হয়। এদের মধ্যে মৃত্যুদণ্ড প্রাপ্ত তিন আসামি আপীল বিভাগে আপীল করে। এ আপীলের ওপর শুনানি শেষে তসলিম উদ্দীন মন্টু, আলমগীর কবির ওরফে বাইট্টা আলমগীর ও আজমের সাজা কমিয়ে আমৃত্যু কারাদণ্ড প্রদান করেছে আপীল বিভাগ।

বিএনএ নিউজ/এমএফ/এইচ এ মুন্নী

Loading


শিরোনাম বিএনএ