30 C
আবহাওয়া
৭:৩৪ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » বেনেলাক্স সম্মেলনে নেতৃত্ব দিবেন মিজানুর রহমান মজুমদার

বেনেলাক্স সম্মেলনে নেতৃত্ব দিবেন মিজানুর রহমান মজুমদার


বিএনএ ডেস্ক : দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে ডাচ-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিবিসিসিআই), বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা) এবং বাংলাদেশ ইকোনমিক জোনস অথরিটি (বেজা)’র যৌথভাবে বেনেলাক্স-২০২৩ সম্মেলন ও সেমিনার অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ১ নভেম্বর থেকে ৫ নভেম্বর বেনেলাক্স সম্মেলনে বাংলাদেশ ইনভেস্টমেন্ট বি২বি ( বিজনেস ২ বিজনেস) ইভেন্ট বানিজ্য প্রতিনিধি দলের নেতৃত্ব দিবেন পোর্টল্যান্ড গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর এবং ডিবিসিসিআই স্ট্যান্ডিং কমিটি ট্রেড ফেয়ারের চেয়ারম্যান মিজানুর রহমান মজুমদার।

বিডা’র নির্বাহী চেয়ারম্যান সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, বিআইডিএ ও বেজা’র নির্বাহী চেয়ারম্যান, সিনিয়র সচিব শেখ ইউসুফ হারুন, বিডা’র নির্বাহী সদস্য , অতিরিক্ত সচিব মতিউর রহমান, ডাচ-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিবিসিসিআই) এর প্রেসিডেন্ট আনোয়ার শওকত আফছারসহ ৩০ সদস্যের বানিজ্য প্রতিনিধি দলটি তুর্কী এয়ারলাইনসের একটি ফ্লাইটে ১ নভেম্বর ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করবেন।

বেনেলাক্স-২০২৩ ইভেন্টের উদ্দেশ্য হচ্ছে, সরাসরি বিদেশী বিনিয়োগ (FDI) আকৃষ্ট করা, বেনেলাক্স অঞ্চলে বাংলাদেশী পণ্য এবং পরিষেবাগুলি অন্বেষণ ও প্রচার করা এবং বেনেলাক্স অঞ্চল থেকে উদীয়মান বাংলাদেশের বাজারে ব্যবসার প্রসার করা। বাংলাদেশে প্রতিনিধি দলটি বেনেলাক্স অঞ্চলে বাংলাদেশী পণ্য এবং পরিষেবাগুলির রপ্তানিও অন্বেষণ এবং প্রচার করবে এবং বেনেলাক্স থেকে উদীয়মান বাংলাদেশের বাজারে ব্যবসার প্রচার করবে।

বাংলাদেশ, নেদারল্যান্ডস, বেলজিয়াম, লুক্সেমবার্গ এবং ইউরোপের একটি হাই প্রোফাইল বিজনেস ডেলিগেশন ইভেন্ট চলাকালীন উল্লেখিত দেশগুলিতে অনুষ্ঠিতব্য বিনিয়োগ সেমিনার এবং বিজনেস নেটওয়ার্কিং (B2B) সভায় অংশ নেবেন। কৃষি এবং কৃষি খাদ্য প্রক্রিয়াকরণ, অর্থ ও ব্যাংকিং, ব্লু  ইকোনমি এবং জল সম্পদ, হালকা এবং ভারী প্রকৌশল, রপ্তানি, আইসিটি, সরঞ্জাম, গাড়ির জন্য প্ল্যান্ট, চিকিৎসা, পেট্রোলিয়াম, টেক্সটাইল, পাট, ইত্যাদি সেক্টর নিয়ে B2B এবং নেটওয়ার্কিং সেমিনার অনুষ্ঠিত হবে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের পাশাপাশি বেনেলাক্স-২০২৩ এর সহযোগিতায় থাকবে ঢাকায় নেদারল্যান্ডস কিংডমের দূতাবাস, নেদারল্যান্ডস ও বেলজিয়ামে অবস্থিত বাংলাদেশ দূতাবাস এবং লুক্সেমবার্গে নিযুক্ত বাংলাদেশের অনারারি কনসাল।

বিএনএ নিউজ/ ওজি/এসজিএন, এইচ এ মুন্নী

Loading


শিরোনাম বিএনএ