38 C
আবহাওয়া
৩:১৪ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » সরকার চিবিয়ে চিবিয়ে অর্থনীতি শেষ করে দিয়েছে: মির্জা ফখরুল

সরকার চিবিয়ে চিবিয়ে অর্থনীতি শেষ করে দিয়েছে: মির্জা ফখরুল

মির্জা ফখরুল

বিএনএ ডেস্ক: একটা মানুষ, একটা দল গত ১৫ বছর ধরে অত্যাচর নির্যাতন করে শেষ করেছে। চিবিয়ে চিবিয়ে দেশের অর্থনীতি শেষ করে দিয়েছে। এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২৯ অক্টোবর) বিকেলে রংপুরের ঐতিহাসিক কালেক্টরেট ঈদগাহ মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, ‘রাস্তায় চুরি, কালভার্টে চুরি, আশ্রয়ণ প্রকল্পে চুরি। এ যে সর্বলুট, সব খেয়ে ফেলছে। এই সরকার সর্বলুট সরকারে পরিণত হয়েছে। দেশে দুর্ভিক্ষ হলে এর দায় শেখ হাসিনা ও তার সরকারকেই নিতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, ১৯৭৪ সালে শেখ মুজিবুর রহমানের শাসনামলেও দেশে দুর্ভিক্ষ হয়েছিল। মানুষ খাবার খেতে না পেরে রাস্তায় পড়ে ছিল। এখন আবার সেই অবস্থা ফিরে এসেছে। ১০ কেজির চাল খাওয়াতে চেয়ে আওয়ামী লীগ এখন ৯০ টাকার চাল খাওয়াচ্ছে। চিনির দামও বেড়েছে। শাকসবজিও মানুষ কিনতে পারছে না। এটা দুর্ভিক্ষের লক্ষণ।

রংপুরের সমাবেশে বিএনপি নেতা কর্মীদের উপস্থিতি
রংপুরের সমাবেশে বিএনপি নেতা কর্মীদের উপস্থিতি

মির্জা ফখরুল প্রশ্ন রেখে বলেন, সরকার নাকি বিরোধীদলকে ভয় পায় না! ভয় যদি না পাও, তাহলে গাড়ি কেন বন্ধ করো, কেন এই সমাবেশ বন্ধ করো? কারণ একটাই। আমাদের ভয় পাও। বলেন, দাবি একটাই-হাসিনা কবে যাবে, এই সরকার কবে যাবে। দেশের যত অর্জন ছিল এই সরকার গত ১৫ বছরে শেষ করে দিয়েছে। শুরু চুরি আর চুরি।

নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে দলের নেতা-কর্মীদের মৃত্যুর প্রতিবাদসহ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ ও খুলনার পর আজ রংপুরে গণসমাবেশ অনুষ্ঠিত হয়।

এর আগে দুপুর ২টার দিকে রংপুর কালেক্টরেট মাঠের এই সমাবেশের মঞ্চে ওঠেন ফখরুল। সঙ্গে ছিলেন কেন্দ্রীয় নেতারাও। সমাবেশস্থল ছাপিয়ে আশপাশের সড়কেও অসংখ্য মানুষ ছড়িয়ে পড়েছে। রংপুরের রাধাবল্লভ থেকে বাংলাদেশ ব্যাংক মোড়, সুরভী উদ্যান, সিটি বাজার, পায়রা চত্বর ও জাহাজ কোম্পানি, বঙ্গবন্ধু চত্বর পর্যন্ত মানুষের সমাগম।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ