32 C
আবহাওয়া
৯:৪০ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » শ্রীলঙ্কাকে ৬৫ রানে হারিয়েছে নিউজিল্যান্ড

শ্রীলঙ্কাকে ৬৫ রানে হারিয়েছে নিউজিল্যান্ড

শ্রীলঙ্কাকে ৬৫ রানে হারিয়েছে নিউজিল্যান্ড

বিএনএ ডেস্ক: টি-টোয়েটি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে শ্রীলঙ্কাকে ৬৫ রানের হারিয়েছে নিউজিল্যান্ড। ১৬৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪ বল বাকী থাকতেই ১০২ রানে অল আউট হয় লঙ্কানরা।

শ্রীলঙ্কার পক্ষে ভানুকা রাজাপাকসে ২২ বলে ৩৪ ও দাসুন শানাকার ৩২ বলে ৩৫ রান ছাড়া আর কোন ব্যাটার তেমন সুবিধা করতে পারেন নি। অন্যদের মধ্যে পথুম নিসাঙ্কা শূণ্য, কুসল মেন্ডিস ৪, ধনঞ্জয়া ডি সিলভা শূণ্য, চারিথ আসালাঙ্কা ৪, চমিকা করুনারত্নে ৩, ওয়ানিন্দু হাসারাঙ্গা ডি সিলভা ৪, মহেশ থেকশান শূণ্য, কাসুন রাজিথা ৮ এবং লাহিরু কুমার করেন ৪ রান।

নিউজিল্যান্ডের পক্ষে ট্রেন্ট বোল্ট ৪ টি, মিচেল স্যান্টনার ও ইশ সোধি ২ টি করে। এবং ১ টি করে উইকেট শিকার করেন টিম সাউদি ও লকি ফার্গুসন।

৬৪ বলে ১০৪ রান করে প্লেয়ার অব দ্যা ম্যাচ গ্লেন ফিলিপস।
৬৪ বলে ১০৪ রান করে প্লেয়ার অব দ্যা ম্যাচ গ্লেন ফিলিপস

এর আগে শনিবার (২৯ অক্টোবর) সিডনিতে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন কেন উইলিয়ামসন। তবে শুরুতে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে তার দল। ১৫ রানে তাদের তিন তিনটি উইকেট সাজ ঘরে ফেরায় শ্রীলঙ্কা।

ফিন অ্যালেন ৩ বলে ১, ডেভন কনওয়ে ৪ বলে ১ ও অধিনায়ক কেন উইলিয়ামসন ফেরেন ১৩ বলে ৮ রান করে।

নিউজিল্যান্ডের চতুর্থ উইকেট জুটিতে হাল ধরেন গ্লেন ফিলিপস ও ড্যারিল মিচেল। তাদের জুটিতে আসে ৮৪ রান। দলীয় ৯৯ রানের মাথায় ড্যারিল মিচেল ২৪ বলে ২২ রান করে সাজ ঘরে ফেরেন। তবে একপ্রান্ত আগলে রাখেন গ্লেন ফিলিপস। এরপর তাকে সঙ্গ দেন জেমস নিশাম। দলীয় ১২৯ রানের মাথায় ৮ বলে ৫ রান করে তিনিও ফেরেন সাজঘরে।

তবে দলীয় ১৬৮ রানের মাথায় আউট হন গ্লেন ফিলিপস। ৬৪ বলে ১০৪ রানের বড় ইনিংস উপহার দেন তিনি। এরপর ইশ সোধিও ফিরে যান ১ রানে। শেষ পর্যন্ত মিচেল স্যান্টনার ৫ বলে ১১ ও টিম সাউদি ১ বলে ৪ রান করে অপরাজিত থাকেন। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬৭ রান তোলে নিউজিল্যান্ড।

শ্রীলঙ্কার পক্ষে কাসুন রাজিথা ২টি ও ১ টি করে উইকেট শিকার করেছেন মহেশ থেকশান, ধনঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা ডি সিলভা ও লাহিরু কুমার।

৬৪ বলে ১০৪ রান করে প্লেয়ার অব দ্যা ম্যাচ গ্লেন ফিলিপস।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ