29 C
আবহাওয়া
৫:৩৫ পূর্বাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বজুড়ে একদিনে করোনায় প্রাণ গেল  ৭৮১২ জনের

বিশ্বজুড়ে একদিনে করোনায় প্রাণ গেল  ৭৮১২ জনের


বিএনএ ক্রীড়া ডেস্ক: মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে আরও ৭ হাজার ৮১২ জনের মৃত্যু হয়েছে। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা  ৪৯ লাখ ৯৫ হাজার ৮৮২ জনে দাঁড়িয়েছে।

একই সময় ভাইরাসটিতে নতুন করে ৪ লাখ ৭৪ হাজার ১৮১ জন আক্রান্ত হয়েছে। ফলে এ পর্যন্ত ভাইরাসটিতে  মোট আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৪ কোটি ৬২ লাখ ৪৪ হাজার ৮৭২ জনে।

শুক্রবার (২৯ অক্টোবর) এসব তথ্য জানিয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

সংস্থাটি জানায়, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানি ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৭৮ হাজার ২৩৯ জন। মারা গেছে ১ হাজার ২০৩ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৬৬ লাখ ৮৪ হাজার ৯২৪ জন আক্রান্ত হয়েছে। আর ৭ লাখ ৬৩ হাজার ৭৭৯ জন মারা গেছে।

দৈনিক প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পরই রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছে ১ হাজার ১৫৯ জন। নতুন করে আক্রান্ত হয়েছে ৪০ হাজার ৯৬ জন। মহামারি শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৮৩ লাখ ৯২ হাজার ৬৯৭ জন। আর মৃত্যু  ২ লাখ ৩৫ হাজার ছাড়িয়েছে।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৯ হাজার ৮৪২ জন করোনায় সংক্রমিত হয়েছে। আর ১৬৫ জন মারা গেছে। দেশটিতে এ পর্যন্ত ৮৯ লাখ ৩৬ হাজার ১৫৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মারা গেছে ১ লাখ ৪০ হাজার ২০৬ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৩৯৯ জন মারা গেছে। আর ১৫ হাজার ২৬৮ জন সংক্রমিত হয়েছে। দেশটিতে এ পর্যন্ত মোট ২ কোটি ১৭ লাখ ৮১ হাজার ৪৩৬ জন রোগী শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৬ লাখ ৭ হাজার ১২৫ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। যদিও মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় সেখানে করোনায় আক্রান্ত হয়ে ৮০৩ জন মারা গেছে। নতুন করে আক্রান্ত হয়েছে ১৪ হাজার ৩২৩ জন। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩ কোটি ৪২ লাখ ৪৫ হাজার ৫৩০ জন। আর মৃত্যু হয়েছে ৪ লাখ ৫৭ হাজার ২২১ জনের।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ইউক্রেনে ৫৭৬, মেক্সিকোতে ৩৮৬, জন, তুরস্কে ২২৯ জন,  ফিলিপিন্সে ২২৭ এবং ইরানে ১৫৯ মারা গেছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে  করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ