25 C
আবহাওয়া
৬:১১ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » যানজট নিরসনে কাজ করছে রাঙামাটি কলেজ বিএনসিসি প্লাটুন

যানজট নিরসনে কাজ করছে রাঙামাটি কলেজ বিএনসিসি প্লাটুন

যানজট নিরসনে কাজ করছে রাঙামাটি কলেজ বিএনসিসি প্লাটুন

বিএনএ, রাঙামাটি: রাঙামাটি সরকারি কলেজের মূল ফটকের সামনে যানজট বিরাজ করছে নিয়মিত। এতে কলেজ শিক্ষার্থী ও চলমান এইচএসসি পরীক্ষার্থীদের দুর্ভোগের সম্মুখীন হতে হয়। যানজট নিরসনসহ পথচারীদের সর্তকতা অবলম্বনে সপ্তাহব্যাপী কাজ করছে রাঙামাটি সরকারি কলেজ বিএনসিসি প্লাটুন। (২১ সেপ্টেম্বর-২৮ সেপ্টেম্বর) পর্যন্ত রাঙামাটি সরকারি কলেজের সামনে ১১ জনের একটি দলকে কাজ করতে দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, কলেজ চলাকালীন কলেজের মূল ফটকের সামনে গাড়ি না দাঁড়াতে ও গাড়ি চলন্ত অবস্থায় মোবাইলে কথা না বলতে চালকদের অবহিতকরণ, রাস্তা পারাপারে সর্তকতা, যানবাহনের গতি নিয়ন্ত্রণ, রাস্তা পারাপারে জেব্রা ক্রসিং দিয়ে পার হতে পথচারীদের পরামর্শ দিচ্ছেন বিএনসিসি সদস্যরা। এতে সড়কে ফিরছে শৃঙ্খলা ও নিরাপত্তা।

বিএনসিসি’র সদস্যরা জানান, কলেজের সামনে নিয়মিত যানজট লেগে থাকে। অনেক চালক গতিরোধক থাকার পরও বেপরোয়া গাড়ি চালান। অনেক যাত্রীদের রাস্তা পারাপারে সতর্ক না থাকায় দুর্ঘটনার মুখোমুখি হতে হয়। এ ব্যাপারে বিএনসিসি পক্ষ থেকে নিরাপত্তা সপ্তাহ -২০২৩ পালন করছি। এছাড়া ক্যাম্পাসে ‘গ্রীণ ক্যাম্পাস-ক্লিন ক্যাম্পাস’ কর্মসূচী এবং কলেজ ভর্তি প্রক্রিয়াসহ বিভিন্ন পরীক্ষায় আমরা সহযোগিতা করি।

কয়েকজন সাধারণ শিক্ষার্থী জানান, কলেজের মূল ফটকে যানজট ও চালকদের বেপরোয়া গতির কারণে রাস্তা পারাপারে সমস্যা হতো। এমন দুর্ভোগ থেকে রক্ষায় তাদের ভূমিকা প্রশংসনীয়। তারা বিএনসিসি সদস্যদের ধন্যবাদ জানিয়েছেন।

বিএনসিসি ক্যাডেট আন্ডার অফিসার নুর হোসেন বলেন, দেশ ও জাতিকে সেবা প্রদানে আমরা নিষ্ঠা ও দায়িত্বের সঙ্গে কাজ করছি। এর আগেও কলেজের সামনে থেকে অপ্রয়োজনীয় পোস্টার অপসারণ। ক্যাম্পাস পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচী পালন করেছি। আমাদের এমন কার্যক্রম চলমান থাকবে।

এ বিষয়ে রাঙামাটি সরকারি কলেজর পদার্থবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও বিএনসিসির লেফটেন্যান্ট মো. ইব্রাহিম খলিল বলেন, নিরাপত্তা সপ্তাহ উপলক্ষে বিএনসিসি সদস্যরা স্বেচ্ছাসেবী হিসেবে যানজট নিরসনে সড়কে ভূমিকা পালন করেছে। এছাড়া তারা প্রতি সপ্তাহের সোমবার কলেজে ‘ক্লিন ক্যাম্পাস’ এর কাজ করবে বলে জানান। তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।

আরও পড়ুন: নেত্রকোণায় দুর্গাপূজা উপলক্ষে পুলিশের মতবিনিময়

বিএনএনিউজ/ কাইমুল ইসলাম ছোটন/ বিএম

Loading


শিরোনাম বিএনএ