রাঙামাটিতে কাল থেকে শুরু বাণিজ্য মেলা

বিএনএ, রাঙামাটি: রাঙামাটিতে আগামীকাল (শুক্রবার) থেকে শুরু হচ্ছে মাস ব্যাপী বাণিজ্য মেলা। রাঙামাটির স্টেডিয়ামস্থ জিমনেসিয়াম মাঠে এ মেলা অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পূর্ণ বলে জানিয়েছেন আয়োজকরা।

আরো পড়ুন

কাতার ফুটবল বিশ্বকাপে সেমিতে যাওয়ার লড়াই

বাংলাদেশের সিরিজ জয়, আনন্দবাজার যা লিখেছে

জানা গেছে, রাঙামাটি চেম্বার অব কমার্সের উদ্যোগে অনুষ্ঠিত বাণিজ্য মেলায় ৩৯ টি স্টল থাকবে। এতে রাঙামাটির পাশাপাশি বাহিরের ৩০ টি স্টল বসবে। মেলায় টিকেট প্রবেশ ব্যবস্থা রয়েছে বিধায় প্রতিদিন টিকিটের উপর লটারি দেওয়া হবে। মেলায় যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে থাকবে নিরাপত্তার ব্যবস্থা।

বৃহস্পতিবার সরেজমিনে দেখা গেছে, জিমনেসিয়াম মাঠে প্রায় সকল প্রস্তুতি সম্পূর্ণ। দর্শানার্থীদের ভিড় ও চোখে পড়ার মতো। সব স্টল গুলো বসা শেষ মুহূর্তে। অনেক স্টলে ইতোমধ্যে কেনাকাটা করছেন ক্রেতা-বিক্রেতারা। বিক্রেতাদের বিশ্বাস, তারা পূর্বের চেয়ে বেশি পরিমাণ বিক্রি করতে পারবেন।

জিমনেসিয়াম মাঠে আসা কয়েকজনের সাথে কথা হয় প্রতিবেদকের। তারা জানান, এমন আয়োজন ভালো লাগছে। বাণিজ্য মেলায় টিকেট এর ব্যবস্থা করা হচ্ছে বিধায় আশা করি, সে হিসেবে জিনিস পত্রের দাম বাড়তি রাখা হবে না।

এ বিষয়ে রাঙামাটি চেম্বার অব কমার্সের সভাপতি আব্দুল ওয়াদুদ বলেন, রাঙামাটিকে তুলে ধরতে করতে এ মেলার আয়োজন। পাহাড়ে উৎপাদিত বিভিন্ন পণ্যের প্রচার-প্রচারণাসহ রাঙামাটির ঐতিহ্যকে সারাদেশের মানুষ নতুন করে জানতে পারবে।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকালে মেলার উদ্বোধন করবেন রাঙামাটির সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান ও রাঙামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ-বিপিএম(বার)।আগামীকাল (শুক্রবার) ৩০সেপ্টেম্বর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত এই মেলা চলবে।

বিএনএ/কাইমুল, এমএফ