32.5 C
আবহাওয়া
১২:২৮ অপরাহ্ণ - অক্টোবর ৭, ২০২৪
Bnanews24.com
Home » রঙের কাজ না দেয়া ভবন মালিককে খুন

রঙের কাজ না দেয়া ভবন মালিককে খুন

রঙের কাজ না দেয়া ভবন মালিককে খুন

বিএনএ চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীর পশ্চিম খুলশীর জালালাবাদ আবাসিক এলাকায় নির্মাণাধীন ভবনের মালিক নিজাম পাশাকে খুনের ঘটনায় কেয়ারটেকার মোহাম্মদ হাসানের সম্পৃক্ততা পেয়েছে পুলিশ। মঙ্গলবার ( ২৭ সেপ্টেম্বর ) রাতে নগরীর রিয়াজউদ্দিন বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর  জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ জানিয়েছে, ভবনের রঙের কাজ নিজের লোক দিয়ে করানোর প্রস্তাবে নিজাম পাশা রাজি না হওয়ায় তাকে খুন করে হাসান। তবে খুনের কারণ সম্পর্কে জানতে তাকে রিমাণ্ডে এনে আরও বিস্তারিত জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানানো হয়।

খুলশী থানার পরিদর্শক (তদন্ত) আফতাব হোসাইন সংবাদ মাধ্যমকে বলেন, নিজাম পাশার কাছ থেকে তার ভবনের রঙের কাজ চেয়েছিল হাসান। কিন্তু দিতে রাজি না হওয়ায় ক্ষোভের বশবর্তী হয়ে সে নিজামকে খুন করে। এরপর মরদেহ টেনেহিঁচড়ে নিজের কক্ষ থেকে বের করে ময়লা-আবর্জনার ভেতর লুকিয়ে রাখে। হাসান পুলিশকে হত্যাকাণ্ডের বিস্তারিত বর্ণনাও দিয়েছে।

বর্ণনায় হাসান জানিয়েছে- রোববার আছরের নামাজ পড়তে পাশ্ববর্তী একটি মসজিদে যান নিজাম পাশা। সেখানে অসুস্থতা বোধ করায় নিজাম তাকে ফোন করে। ফোন পেয়ে সে নিজে গিয়ে নিজাম পাশাকে ভবনে এনে তার (হাসানের) রুমে শুয়ে রাখে। ঘুমিয়ে যাওয়ার পর সন্ধ্যার আগে হাসান জিআই তার দিয়ে নিজামের হাত, গামছা দিয়ে পা বেঁধে মুখে স্কচ টেপ লাগিয়ে দেয়। পরে বালিশ চাপা দিয়ে শ্বাসরোধ করে খুন করে। খুনের পর পালিয়ে যাবার জন্য হাসানের কাছে কোনো টাকাপয়সা না থাকার কথা জিজ্ঞাসাবাদে জানিয়েছে বলে জানান পুলিশ পরিদর্শক আফতাব হোসাইন।

এদিকে, এক সংবাদ সম্মেলনে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ (সিএমপি )’র উপ-কমিশনার (উত্তর) মোখলেছুর রহমান জানিয়েছেন, নিজামের ফোন থেকে তার (নিজামের) এক বন্ধুকে ফোন করে রডের ট্রাকের ভাড়া পরিশোধের কথা বলে পাঁচ হাজার টাকা নেয় হাসান। রাতে আবার নিজামের মেয়েকে ফোন করে তার বাবা অসুস্থ জানিয়ে ২০ হাজার টাকা পাঠাতে বলে। কিন্তু তিনি টাকা পাঠাননি। রাত ১টা পর্যন্ত হাসান ওই ভবনে অবস্থান করে পরে পালিয়ে নগরীর জলসা মার্কেট এলাকায় চলে যায়।

উপ পুলিশ কমিশনার বলেন, আপাতত তাকে জিজ্ঞাসাবাদ করে টাকার জন্যই খুন করা হয়েছে বলে তথ্য পাওয়া গেছে। তবে খুনের পেছনে আর কোনো কারণ আছে কি না সেটি নিশ্চিত হতে তাকে রিমাণ্ডে এনে জিজ্ঞাসাবাদের প্রয়োজন আছে বলে জানান তিনি।

গ্রেফতার মোহাম্মদ হাসান (৪২) চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার পূর্ব আজিমপুর আদর্শবাজার এলাকার মৃত আমির হোসেনের ছেলে। নগরীর খুলশী থানার শতাব্দী হাউজিং সোসাইটির রাসেলের কলোনীতে তার বাসা।

রোববার (২৬ সেপ্টেম্বর) সকালে জালালাবাদ আবাসিক এলাকার জমির হাউজিং সোসাইটিতে নির্মাণাধীন একটি ভবনে ময়লা-আবর্জনার ভেতর থেকে ওই ভবনের মালিক নিজাম পাশার হাত-পা বাঁধা মরদেহ উদ্ধার করে পুলিশ। তার বয়স আনুমানিক ৬৫ বছর। ফটিকছড়ি উপজেলার ধুরং ইউনিয়নে তার বাড়ি। পুলিশ যখন নিজাম পাশার মরদেহ উদ্ধার করে তখন কেয়ারটেকার মোহাম্মদ হাসান পলাতক ছিল।

খুনের ঘটনায় ওইদিন রাতেই খুলশী থানায় মোহাম্মদ হাসানকে আসামি করে মামলা দায়ের করেন নিজাম পাশার স্ত্রী সেলিনা ইয়াছমিন। মামলার এজাহারে বাদি অভিযোগ করেন- ২০১৯ সাল থেকে জালালাবাদ জমির হাউজিং সোসাইটিতে একটি সাততলা ভবন নির্মাণ করছিলেন তার স্বামী নিজাম পাশা। ভবনটির নির্মাণ কাজের তদারকি জন্য মোহাম্মদ হাসানকে নিয়োগ দেন তিনি। হাসান বিভিন্ন সময় তার লোকজনকে নির্মাণাধীন ভবনের বিভিন্ন কাজে নিয়োজিত করতে নিজাম পাশাকে জোরাজুরি করতেন। এ নিয়ে হাসানের সঙ্গে নিজাম পাশার মনোমালিন্য হয়। হাসানকে বিদায়ের পরিকল্পনা নেয়ায় সে ক্ষিপ্ত হয়ে হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ