34 C
আবহাওয়া
১২:০০ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » তোষাখানা মামলায় ইমরান খানের সাজা স্থগিত

তোষাখানা মামলায় ইমরান খানের সাজা স্থগিত

ইমরান খান

বিএনএ, বিশ্বডেস্ক : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে তোষাখানা মামলায় তিন বছরের সাজা স্থগিত করেছেন দেশটির আদালত। দেশটির প্রধান বিচারপতি আমের ফারুক ও বিচারপতি তারিক মেহমুদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ বহুল প্রত্যাশিত এই আদেশ ঘোষণা করেন।

মঙ্গলবার (২৯ আগস্ট) ইসলামাবাদ হাইকোর্টে (আইএইচসি) এই রায় দেয়া হয়।

পিটিআই চেয়ারম্যানের আইন বিষয়ক সহকারী নাঈম হায়দার পাঞ্জোথাও এক টুইট বার্তায় এ তথ্য নিশ্চিত করেন। তিনি লিখেছেন, ‘প্রধান বিচারপতি আমাদের অনুরোধ গ্রহণ করেছেন। সাজা স্থগিত করেছেন এবং বলেছেন, পরে বিস্তারিত সিদ্ধান্ত দেওয়া হবে।’

তবে ইমরান খান কখন জেল থেকে মুক্তি পাবেন তা এখনো পরিষ্কার করে বলা যাচ্ছে না।

এর আগে, গত ৫ আগস্ট পাকিস্তানের বহুল আলোচিত তোষাখানা দুর্নীতি মামলায় পিটিআই প্রধান ইমরান খানকে দোষী সাব্যস্ত করে তিন বছরের কারাদণ্ড দেন আদালত।

প্রসঙ্গত, ২০১৯ সালে প্রধানমন্ত্রী থাকাকালে বিদেশ থেকে উপহার পাওয়া ঘড়ি রাষ্ট্রীয় তোষাখানায় জমা না দিয়ে ২০ লাখ ডলারে বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠে। প্রধানমন্ত্রী থাকাকালে ঘড়িটি সৌদি আরবের বাদশাহ মোহাম্মদ বিন সালমান তাকে উপহার দিয়েছিলেন। এছাড়া ইমরান খান শাসন ক্ষমতায় থাকার সময় আরও অন্যান্য রাষ্ট্রীয় উপহার বিক্রি করে দিয়েছিলেন বলেও অভিযোগ রয়েছে।

বিএনএ/ ওজি/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ