31 C
আবহাওয়া
২:১৭ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » ফেনীতে বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত ১০, আটক ৫

ফেনীতে বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত ১০, আটক ৫

ফেনীতে বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত ১০, আটক ৫

বিএনএ, ফেনী: ফেনীর সোনাগাজীতে বিএনপি-পুলিশ সংঘর্ষে দুই পুলিশ কর্মকর্তাসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছে। এ ঘটনায় বিএনপির পাঁচ নেতাকর্মীকে আটকসহ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রায় ৪০ রাউন্ড টিয়ারশেল ছুড়েছে পুলিশ।

সোমবার (২৯ আগস্ট) বিকেল ৪টায় বিএনপির বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে। সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খালেদ হোসেন এসব তথ্য নিশ্চিত করেন।

আহতরা হলেন, সকারি পুলিশ সুপার (সোনাগাজী-দাগনভূঞা) সার্কেল মাশকুর রহমান, সোনাগাজী মডেল থানার এসআই আরিফুল করিম দোলন, যুবদল নেতা নুর আলম ভূঁইয়া, আবুল হাসেম নুর করিম, বেলায়েত হোসেন, কামরুল ইসলাম, ওমর ফারুক ও নুর হোসেন প্রমুখ।

পুলিশ ও বিএনপি নেতাকর্মীরা জানিয়েছেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার বিকাল ৩টার দিকে সোনাগাজীর জিরো পয়েন্টে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে উপজেলা বিএনপি। সেখানে অবস্থান নিয়ে একই সময়ে জাতীয় শোক দিবসের আলোচনা সভা শুরু করে উপজেলা আওয়ামী লীগ ও ছাত্রলীগ। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এ অবস্থায় বিকাল সাড়ে ৩টার দিকে জিরো পয়েন্ট ছেড়ে ওলামাবাজার সড়কের ভৈরব রাস্তার মাথায় সমাবেশ শুরু করে বিএনপি। জিরো পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ভৈরব রাস্তার মাথায় জড়ো হন বিএনপি নেতাকর্মীরা। সেখানে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করেন তারা। বিকাল ৪টার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সড়ক থেকে সরে যেতে বিএনপি নেতাকর্মীদের অনুরোধ জানায়। এ নিয়ে পুলিশের সঙ্গে তাদের বাগবিতণ্ডা শুরু হয়। এর ফাঁকে সমাবেশের পেছন থেকে পুলিশের ওপর হামলা চালানো হয়েছে বলে অভিযোগ পুলিশের। হামলাকে কেন্দ্র করে সংঘর্ষ শুরু হয়।

একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৪০ রাউন্ড টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ। সংঘর্ষ চলাকালে পাঁচ পুলিশ ও বিএনপির পাঁচ নেতাকর্মী আহত হন। এ সময় ৫ জনকে আটক করে পুলিশ।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খালেদ হোসেন বলেন, আহত জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (সার্কেল) মো. মাশকুর রহমানকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ শটগানের গুলি ও টিয়ারগ্যাস নিক্ষেপ করেছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ