35 C
আবহাওয়া
১২:০১ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » দুই পুঁজিবাজারে সূচকের পতনে কমেছে লেনদেন

দুই পুঁজিবাজারে সূচকের পতনে কমেছে লেনদেন


বিএনএ, ঢাকা: দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (২৯ আগস্ট) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসই ও সিএসইতে টাকার পরিমাণে লেনদেনও কিছুটা কমেছে। একইসঙ্গে ডিএসই ও সিএসইতে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দামও কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রোববার ডিএসইর প্রধান ডিএসইএক্স সূচক ২৭.৭১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৮২৩.৬০ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক ৯.৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৪৪৩.৪৮ পয়েন্টে। একইভাবে ডিএসই শরিয়াহ সূচক ২.৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৪৮৪.২৫ পয়েন্টে।

                                       পুজিঁবাজারের খবর

দিন শেষে ডিএসইতে ৩৭৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩১টির, কমেছে ২১৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির। ডিএসইতে এদিন ১ হাজার ৮৩৩ কোটি ৩০ লাখ টাকার লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৪০০ কোটি টাকা কম।

রোববার অপর পুঁজিবাজার সিএসইর প্রধান সিএসইএক্স সূচক ৫০.৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৮৯৯.২৯ পয়েন্টে। এদিকে সার্বিক সিএএসপিআই সূচক ৮৪.৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৮৪৬.৩২ পয়েন্টে।

এদিন, সিএসইতে ৩১৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০০টির, কমেছে ১৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির। দিন শেষে সিএসইতে ৮২ কোটি ৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ২ কোটি টাকা কম।

বিএনএ নিউজ/এসবি, ওজি

Loading


শিরোনাম বিএনএ