31 C
আবহাওয়া
১১:২২ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ২৭ বছরের পুরনো কবরে মিললো অক্ষত মরদেহ!

২৭ বছরের পুরনো কবরে মিললো অক্ষত মরদেহ!

কবর

বিএনএ, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলাতে ২৭ বছর পর অক্ষতে এক নারীর মরদেহের দেখা মিলেছে। স্থানীয় একটি জামে মসজিদের নির্মাণ কাজ করার জন্য মাটি খনন কাজ করতে গিয়ে ওই মরদেহ দেখতে পান নির্মাণ শ্রমিকরা। অক্ষত অবস্থায় ওই মরদেহের খরব এলাকায় ছড়িয়ে পড়লে, চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়। এ ঘটনাটি ঘটেছে উপজেলার রানিহাটী ইউনিয়নের উত্তর কৃষ্ণ-গোবিন্দপুর ম্যালকার পাড়ায়।

২৭ বছর আগে মারা যাওয়া ওই নারীর নাম বাইতুল বেওয়া। ওই এলাকার মৃত সাজ্জাদ মন্ডলের স্ত্রী তিনি। শনিবার (২৮ আগস্ট) সকালে ওই মরদেহটি দেখতে পাওয়া যায়। বিকালে কবর থেকে তুলে নিয়ে, পরে সন্ধ্যায় আরেকটি কবর খনন করে মরদেহটিকে পুনরায় দাফন করা হয়। এসব তথ্য নিশ্চিত করেছেন রানিহাটী ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মহসিন ও চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি মোজাফফর হোসেন।

আব্দুল হামিদ নামের এক প্রত্যক্ষদর্শী বলেন, আমাদের উত্তর কৃষ্ণ-গোবিন্দপুর বায়তুস সালাত নামের জামে মসজিদটির পুনঃনির্মাণ কাজ চলছিল। মসজিদের নির্মাণ কাজের জন্য বাঁশ পোঁতার (গাড়া) জন্য খনন করলে, কিছু হাড্ডি দেখতে পাওয়া যায়। স্থানীয়রা বলছিল, সেখানে পারিবারিক মাটিতে দাদি ও নাতনির মরদেহ দাফন করা হয়েছিল। সেখানে নাতনির মরদেহের হাড়-হাড্ডি ও দাদির কাফনসহ মরদেহটি অক্ষত অবস্থায় পাওয়া যায়। বিকালে ওই নির্মাণ শ্রমিকরা ওই অক্ষত মরদেহটি উঠিয়ে, সন্ধ্যায় কৃষ্ণগোবিন্দপুর-সড়ষড়িয়াপাড়া কবরস্থানে পুনরায় দাফন করেন।

ওই নারীর প্রতিবেশী জুলেখা বানু জানান, প্রায় ২৭ বছর আগে ৮২ বছর বয়সে ওই নারীটি বার্ধক্যজনিত কারণে মৃত্যু হলে, তাকে বাড়ির পাশেই দাফন করা হয়েছিল। সে একজন সৎ পরহেজগার গৃহিণী ছিলেন। তিনি মানুষের বাড়িতে বুয়ার কাজ করে অতি কষ্টে ছেলেদের মানুষ করেছিলেন। মরদেহটি উদ্ধারের খবর এলাকাতে ছড়িয়ে পড়লে উৎসুক জনতা ওই এলাকায় ভিড় করে। অক্ষত মরদেহটি নিয়ে ওই এলাকায় চাঞ্চল্যকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে। উৎসুক জনতার ভিড়ও দেখা গেছে।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন ঘটনাটি নিশ্চিত করে বলেন, মাটি কাটতে গিয়ে ২৭ বছরের পুরনো বাইতুল বেওয়া নামে এক নারীর মরদেহ উদ্ধার করে পুনরায় দাফন করেছে স্থানীয়রা।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ