Bnanews24.com
Home » রাজধানীতে গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু
রাজধানী সব খবর

রাজধানীতে গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু

নয়তলা ভবন থেকে পড়ে মিস্ত্রির মৃত্যু

বিএনএ, ঢাকা : রাজধানীর পূর্ব কাজীপাড়ায় একটি বাসায় তানিয়া আক্তার (২২) নামে এক গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু হয়েছে। তার ডান হাত কনুই থেকে বিচ্ছিন্ন। এ ছাড়া মাথায় আঘাত ও মুখ থেতলানো জখম রয়েছে।

শুক্রবার (২৯ জুলাই) রাত ৯টার দিকে মুমূর্ষু অবস্থায় ওই গৃহকর্মীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তানিয়া কাফরুল থানার পূর্ব কাজীপাড়ার মাদ্রাসা রোডের ৩০৪ নম্বর বাড়ির সপ্তম তলার ভাড়াটিয়া হাসানুজ্জামান রেজার বাসায় কাজ করতো।

হাসপাতালে  রেজা জানান, ১৪ বছর ধরে তার বাসায় গৃহকর্মী হিসেবে কাজ করে আসছিল তানিয়া। বাবা-মায়ের সঙ্গেও তার তেমন যোগাযোগ নেই। তার বাড়ি চট্টগ্রামে। তানিয়ার সব ভরণ-পোষণ আমরাই  করতাম।

হাসানুজ্জামানের ছেলের বউ কানিজ ফাতেমা পপি জানান, মাগরিবের আজানের পরপর হঠাৎ করেই বাসার কাজ ফেলে তানিয়া দরজা খুলে সিঁড়ি বেয়ে ছাদের দিকে উঠতে থাকে। বিষয়টি তার সন্দেহজনক মনে হলে তিনিও পেছনে পেছনে ছাদে যান। ছাদে গিয়েই দেখেন, রেলিংয়ের ওপর তানিয়ে দাঁড়িয়ে আছে। তখন তিনি দৌড়ে তাকে ধরার চেষ্টা করলেও ছাদ থেকে তানিয়া লাফিয়ে নিচে পড়ে যায়। পরিবারের অন্য লোকজনের সহযোগিতায় তাকে ভবনের নিচ থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসি।

তিনি আরও দাবি করেন, দেড় বছর ধরে তানিয়ার মানসির সমস্যা ছিল। ছাদ থেকে লাফিয়ে পড়ে সে আত্মহত্যা করেছে। তবে কী কারণে সে আত্মহত্যা করতে পারে এ বিষয়ে কিছু জানাতে পারেনি তারা।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মেয়েটি যে বাসায় কাজ করতো সেই বাসার মালিক ও তার পরিবারের লোকজন তাকে হাসপাতালে নিয়ে আসে। মরদেহ ময়না তদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। গৃহকর্মীর ডান হাত কনুই থেকে বিচ্ছিন্ন। তার মাথায় বাম পাশে আঘাত রয়েছে। মুখ থেতলানো সহ শরীরের বিভিন্ন জায়গায় আরও জখম রয়েছে।

কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, কাজীপাড়ার একটি ভবনের ছাদ থেকে পড়ে গিয়ে এক গৃহকর্মীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আশেপাশে এলাকার লোকজন ওই বাসার সামনে বিক্ষোভ করছে। তাদের দাবি গৃহকর্মীকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়েছে। বিষয়টি তদন্ত করতে ঘটনাস্থলে ও হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম।