Bnanews24.com
Home » বিএনপির হারিকেন থেকে পেট্রোল বোমা বের হওয়ার শঙ্কায় জনগণ: তথ্যমন্ত্রী
আওয়ামী লীগ টপ নিউজ রাজনীতি সব খবর

বিএনপির হারিকেন থেকে পেট্রোল বোমা বের হওয়ার শঙ্কায় জনগণ: তথ্যমন্ত্রী

বিএনপির হারিকেন থেকে পেট্রোল বোমা বের হওয়ার শঙ্কা: তথ্যমন্ত্রী

বিএনএ ডেস্ক: বিএনপির মিছিলের হারিকেন থেকে পেট্রোল বোমা বের হয় কি না, তা নিয়ে জনগণ শঙ্কিত বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার (২৯ জুলাই) বিকেলে বাংলা একাডেমিতে ‘স্বনন’ আয়োজিত আবৃত্তি অনুষ্ঠানের শুরুতে হারিকেন নিয়ে বিএনপি’র মিছিল প্রসঙ্গে এ কথা বলেন মন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, করোনার পর ইউক্রেন যুদ্ধের প্রভাবে এখন ইউরোপ-আমেরিকাতেও বিদ্যুৎ রেশনিং হচ্ছে। যে বিএনপি বিদ্যুৎ দাবি করায় গুলি করে মানুষ হত্যা করেছিল, সেই বিএনপির ডাকা মিছিলের হারিকেন থেকে পেট্রোল বোমা বের হয় কি না তা নিয়ে এখন জনগণ শঙ্কিত। বলেন, বিদ্যুৎ না দিয়ে তারেক রহমানের কোম্পানি বিভিন্ন জায়গায় শুধু খাম্বা বসিয়েছিল, তাই বিদ্যুৎ নিয়ে তাদের কথা বলার নৈতিক অধিকারই নেই।

আন্তর্জাতিক বাজারে গ্যাসের মূল্য দশগুণ বেড়েছে ও তেলের মূল্য রেকর্ড ছাড়িয়েছে ফলে বিশ্বের উন্নত রাষ্ট্রগুলোও বিদ্যুৎ উৎপাদনে হিমশিম খাচ্ছে উল্লেখ করে তথ্য মন্ত্রী বলেন, জ্বালানি সংকটের কারণে খোদ মার্কিন যুক্তরাষ্ট্রে মোবাইলে এসএমএসের মাধ্যমে জনগণকে বিদ্যুৎ সাশ্রয় করার আহবান জানানো হয়েছে। বিদ্যুৎ সংকটের আশংকায় জাপানে এবং ফ্রান্সেও জনগণের প্রতি একই আহবান জানানো হয়েছে। বলেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর জার্মানিতে কখনো বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়নি সেখানেও এখন সাশ্রয়ের জন্য বলা হয়েছে।

মন্ত্রী বলেন, ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর বিদ্যুৎ পেতো মাত্র ৪০ শতাংশ মানুষ। এখন শতভাগ মানুষ বিদ্যুতের আওতায় এসেছে। গত অর্থ বছরে সরকার বিদ্যুৎ ও জ্বালানি খাতে ৫৩ হাজার কোটি টাকা বা ৬ মিলিয়ন ডলার ভর্তুকি দিয়েছে।

এরপর তথ্যমন্ত্রী একাডেমির আবদুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে কবি শ্যামসুন্দর সিকদারের কবিতার ধ্বনি স্রোতস্বিনী আবৃত্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, যুগে যুগে মানুষের মনন ও সৃষ্টিশীলতাকে সমৃদ্ধ করে আসা কবিতার চর্চাবৃদ্ধি জাতির আত্মিক উন্নয়নের অন্যন্য সোপান।

বিএনএ/ এ আর