Bnanews24.com
Home » আওয়ামী লীগকে আর সময় দিলে দেশ ধ্বংস করে ফেলবে: ফখরুল
টপ নিউজ বিএনপি রাজনীতি সব খবর

আওয়ামী লীগকে আর সময় দিলে দেশ ধ্বংস করে ফেলবে: ফখরুল

আওয়ামী লীগকে আর সময় দিলে দেশ ধ্বংস করে ফেলবে: ফখরুল

বিএনএ ডেস্ক: আওয়ামী লীগ সরকার পরিকল্পিতভাবে বাংলাদেশের অর্থনীতিকে ধ্বংসের মুখে নিয়ে যাচ্ছে, বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। সুতরাং এদেরকে আর কোনো সুযোগ দেয়া যাবে না, আর কোনো সময় দেয়া যাবে না। বেশিক্ষণ এরা ক্ষমতায় থাকলে বাংলাদেশকে ধ্বংস করে ফেলবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২৯ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে এ মন্তব্য করেন তিনি। বিদ্যুতের লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে এই বিক্ষোভ আয়োজন করা হয়। সমাবেশে বিদ্যুতের লোডশেডিংয়ের প্রতিবাদ নারীকর্মীরা হারিকেন হাতে নিয়ে ক্ষোভ প্রকাশ করেন।

মির্জা ফখরুল বলেন, কয়েকদিন আগে অর্থমন্ত্রী বললেন যে, আমরা আইএমএফ থেকে টাকা ধার নেব না। আমরা এখন শক্তি বাড়াচ্ছি অর্থনীতির মধ্যে। গতকাল (বৃহস্পতিবার) পত্রিকায় দেখলাম যে তারা সাড়ে ৪ শ বিলিয়ন ডলার ধার চেয়েছে আইএমএফের কাছে।

বিএনপি মহাসচিব বলেন, আপনারা দেখবেন যে, এই সরকার মুখে সমস্ত বড় বড় কথা বলে, অনর্গল মিথ্যা কথা বলে, মানুষের সাথে প্রতারণা করে, মানুষকে বোকা বানিয়ে রাখে। কিন্তু ভেতরে ভেতরে তারা শূন্য হয়ে গেছে। মানে একেবারে যে আমি গরিব, ফোকলা দেশে পরিণত করেছ।

বিদ্যুৎ ও জ্বালানী খাতের দুর্নীতি রোধে হারিকেন নিয়ে প্রতিবাদ
বিদ্যুৎ ও জ্বালানী খাতের দুর্নীতি রোধে হারিকেন নিয়ে প্রতিবাদ

দেশের অর্থনীতির অবস্থা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, দেশে এখন ব্যবহারযোগ্য রিজার্ভ ৩১ বিলিয়ন ডলার। এই ৩১ বিলিয়ন ডলার সঠিক নয়। এখানে ৮ থেকে ৯ কোটি ডলার আছে স্বর্ণ। আর শুধু ব্যবহার করা যায় এর পরিমাণ বিশেষজ্ঞরা বলছেন যে, ১৬ বিলিয়নের বেশি নয়।

ফখরুল বলেন, দুর্নীতি করে, চুরি করে তারা (সরকার) বাংলাদেশের জ্বালানি খাতের সর্বনাশ করে দিয়েছে। শহরে ২-৩ ঘণ্টা বিদ্যুৎ যায় আর গ্রামে যেখানে বোরো মৌসুমে সেচের জন্য বিদ্যুৎ দরকার সেখানে ৭-৮ ঘণ্টা কোনো বিদ্যুৎ থাকে না। অথচ এই সরকার এই বিদ্যুতের জন্য হাজারো কোটি টাকা লুট করেছে।

বিএনপি মহাসচিব বলেন, ‘পত্রিকায় দেখলাম ব্যর্থ নির্বাচন কমিশনের ইউনিয়ন পরিষদের নির্বাচনে ৬ মাসের শিশু সুরাইয়া পুলিশের গুলিতে তার মাথার খুলি উড়ে গেছে। পত্রিকা খুলেন প্রতিদিন দেখবেন হাজারো মানুষ তারা হয় সড়ক দুর্ঘটনায় মারা যাচ্ছে অথবা আওয়ামী সন্ত্রাসীদের নির্যাতনে মারা যাচ্ছে, হত্যা করা হচ্ছে, বিশ্ববিদ্যালয়ের মেয়েদের শ্লীলতাহানি করা হচ্ছে, বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের হত্যা করা হচ্ছে। সমগ্র দেশে আজকে একটা হাহাকার পড়ে গেছে।

বিএনএ/ এ আর