Bnanews24.com
Home » জি কে শামীমসহ ৮ জনের বিরুদ্ধে ৫ জনের সাক্ষ্য
আদালত টপ নিউজ সব খবর

জি কে শামীমসহ ৮ জনের বিরুদ্ধে ৫ জনের সাক্ষ্য

জি কে শামীম

বিএনএ, (আদালত প্রতিবেদক) ঢাকা: জি কে শামীমসহ আট জনের বিরুদ্ধে মানিলন্ডারিং আইনের মামলায় আরও পাঁচ জন সাক্ষ্য দিয়েছেন। বুধবার (২৯ জুন) ঢাকার বিশেষ জজ আদালত -১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে তারা সাক্ষ্য দেন। তাদের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আগামী ১৮ জুলাই সাক্ষ্যগ্রহণের পরবর্তী তারিখ ধার্য করেন।

সাক্ষীরা হলেন-বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক মোহাম্মদ মহসিন হোসাইনী, গুলশান থানার এএসআই বুলবুল হক আনাছ, বাগেরহাট সদর মডেল থানার এএসআই তারক চন্দ্র দাস, কুঁড়িগ্রামের ভুরুঙ্গামারী থানার এএসআই নুরে আলম ও চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার কনস্টেবল মিনহাজুল আবেদীন।

মামলার অপর আসামি হলেন, মো. দেলোয়ার হোসেন, মো. মোরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন ও মো. আনিছুল ইসলাম। এখন পর্যন্ত মামলাটিতে ১৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

২০২০ সালের ১০ নভেম্বর আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। এর আগে মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু সাঈদ তদন্ত শেষে ২০২০ সালের ৪ আগস্ট আদালতে জিকে শামীম ও তার সাত দেহ রক্ষীর বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

২০১৯ সালের ২০ সেপ্টেম্বর দুপুরে নিকেতনের নিজ বাসা থেকে শামীমকে আটক করা হয়। এ সময় জিকে শামীমের কাছ থেকে প্রায় ২০০ কোটি টাকার এফডিআর চেকসহ বিপুল পরিমাণ দেশি-বিদেশি টাকা জব্দ করা হয়। এ সময় তার কাছ থেকে একটি অস্ত্রও পাওয়া যায়।

বিএনএনিউজ/এসবি,এমএফ