30 C
আবহাওয়া
৫:৩০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » মিরসরাইয়ে ‌‌‌‘মৃত’ চোর ধরল জনতা, ছেড়ে দিল পুলিশ

মিরসরাইয়ে ‌‌‌‘মৃত’ চোর ধরল জনতা, ছেড়ে দিল পুলিশ

মিরসরাইয়ে ‌‌‌'মৃত' চোর ধরল জনতা, ছেড়ে দিল পুলিশ

বিএনএ, মিরসরাই (চট্টগ্রাম): চট্টগ্রামের মিরসরাইয়ের মিঠানালায় আবুল বশর প্রকাশ হাতকাটা বশর নামে এক ‘মৃত’ ব্যক্তিকে রাতের আঁধারে চোর সন্দেহে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা। রোববার ( ২৭ মে) দিবাগত রাতে উপজেলার মিঠানালা ইউনিয়নের ৯নং ওয়ার্ড থেকে তাকে আটক করা হয়। তবে মানবিক বিবেচনায় রাতেই পুলিশ তাকে ছেড়ে দিয়েছে।

ঘটনার বিবরণে জানা যায়, রোববার গভীর রাতে স্থানীয়দের টর্চলাইটের আলো গায়ে পড়লে পুকুরে ঝাঁপিয়ে পড়েন এক ব্যাক্তি। লোকজন পুকুরের চারপাশ ঘেরাও করে পুকুর থেকে তাকে আটক করে। পরবর্তীতে মিরসরাই থানায় ফোন করে পুলিশ হেফাজতে দেয়া হয়। স্থানীয়দের অভিযোগ, আবুল বশর একজন পেশাদার অপরাধী। তার বিরুদ্ধে চুরি, ছিনতাই ও ডাকাতিসহ অর্ধডজন মামলা রয়েছে। রয়েছে একাধিক মামলার ওয়ারেন্টও।

স্থানীয়রা জানান, মামলা, জেল ও গ্রেপ্তার এড়াতে সাম্প্রতিক ইউনিয়ন পরিষদ থেকে একটি মৃত্যু সনদ সংগ্রহ করে তা পরিবারের পক্ষ থেকে থানার এসআই শাহীনের কাছে জমা দেয়া হয়েছে। এসআই শাহিন সেটি কোর্টে জমা দিয়েছেন।

মিরসরাই থানার উপ পরিদর্শক (এএসআই) শাহীনের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আবুল বশর (৫৬) প্রকাশ হাতকাটা বশর পিতা- সিদ্দিক আহমদ। তার বিরুদ্ধে অর্ধডজন মামলার পাশাপাশি ওয়ারেন্টও ছিল। তবে গত ৬ মাস আগে হুমায়ুন নামে তার এক প্রতিবেশী আবুল বশর মারা গেছে মর্মে ইউনিয়ন পরিষদের একটি মৃত্যু সনদ আমাকে দেয়। সেই মোতাবেক তার ওয়ারেন্ট, মৃত্যু সনদসহ আদালতে জমা দিয়েছি।

স্থানীয় ইউপি সদস্য হারেজ আহমদ নাজিম জানান, আবুল বশর একজন পেশাদার ডাকাত। সে মহাসড়কে ছিনতাই ও ডাকাতি করতো। তার নামে অনেকগুলো মামলা আছে জানতাম। গতরাতে স্থানীয়রা তাকে আটক করে থানায় সোপর্দ করেছে।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন বলেন, আবুল বশর নামে হাতকাটা এক বৃদ্ধ লোককে স্থানীয়রা সন্দেহজনক ধরে থানায় দিয়েছে। তাকে দেখে অনেক অসহায় মনে হলো। চুরি ছিনতাই করার মতো তার শারীরিক সক্ষমতা আছে বলে মনে হয়নি। তাই রাতেই তাকে পরিবারের জিম্মায় ছেড়ে দিয়েছি। তার বিরুদ্ধে থানায় কোন অভিযোগ খুঁজে পাওয়া যায়নি।

বিএনএনিউজ/আশরাফ উদ্দিন,বিএম

Loading


শিরোনাম বিএনএ