36 C
আবহাওয়া
১২:২৬ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ফিনল্যান্ডের প্রধানমন্ত্রীর সকালের নাস্তার বিল নিয়ে হৈচৈ

ফিনল্যান্ডের প্রধানমন্ত্রীর সকালের নাস্তার বিল নিয়ে হৈচৈ

ফিনল্যান্ডের প্রধানমন্ত্রীর সকালের নাস্তার বিল নিয়ে হৈচৈ

বিএনএ বিশ্বডেস্ক : ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সান্না মারিন ও তার পরিবারের সদস্যদের সকালের নাস্তার বিল নিয়ে হৈচৈ শুরু হয়েছে। বিলের ভর্তুকির উৎস সন্ধানে তদন্ত শুরু করেছে দেশটির পুলিশ। শুক্রবার (২৮ মে) ফিনল্যান্ড পুলিশের এক বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রীর সকালের নাস্তার খরচের জন্য ভর্তুকি দেওয়া হয়েছে। এ ভর্তুকি করদাতাদের অর্থ ব্যবহার করা হয়েছে কি না তা জানতে তদন্ত শুরু হয়েছে।

এর আগে গত মঙ্গলবার ফিনল্যান্ডের ইলতালেহতি নামক ট্যাবলয়েডে প্রধানমন্ত্রীর নাস্তার খরচ সংক্রান্ত এক খবর প্রকাশিত হয়। এতে বলা হয়, ‘প্রধানমন্ত্রী সান্না মারিন সরকারি বাসভবনে থাকাকালীন তার ও তার পরিবারের সদস্যদের সকালের নাস্তার জন্য মাসে ৩০০ ইউরো খরচ করে থাকেন। এ পরিমাণ অর্থ ব্যয় করে তার পরিবারের সকালের নাস্তার জন্য বাজার করা হয়। মাসে ৩০০ ইউরোর এ খরচ সরকার বহন করে থাকে’।

মঙ্গলবার ওই প্রতিবেদনের পর ফিনল্যান্ডের রাজনৈতিক অঙ্গনে সমালোচনার ঝড় উঠে। দেশটিতে সামাজিক মাধ্যম টুইটারে ব্রেকফাস্টগেট কেলেঙ্কারি হ্যাশট্যাগ ট্রেন্ডিংয়ের শীর্ষে উঠে এসেছে।

উল্লেখ্য যে, এ সমালোচনা এমন সময় শুরু হলো যখন দেশটিতে পৌরসভা নির্বাচনের আর মাত্র দুই সপ্তাহ বাকি। ওই নির্বাচনে সান্না মারিনের দল সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি প্রতিপক্ষ ডানপন্থী ন্যাশনাল কোয়ালিশন পার্টির চেয়ে পিছিয়ে রয়েছে। ঠিক এ সময় এমন বিতর্ক সান্না মারিনের দলকে আরও বেকায়দায় ফেলবে বলে ধারণা করা হচ্ছে।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ