29 C
আবহাওয়া
৮:১৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » মিয়ানমারে বিয়ের অনুষ্ঠানে বোমা বিস্ফোরণে নিহত ৩

মিয়ানমারে বিয়ের অনুষ্ঠানে বোমা বিস্ফোরণে নিহত ৩

বোমা

বিএনএ, মিয়ানমার ডেস্ক: মিয়ানমারে একের পর এক রহস্যময় বিস্ফোরণ ঘটছে। মঙ্গলবার মিয়ানমারে বিয়ের অনুষ্ঠানে পার্সেল বোমা বিস্ফোরিত হয়ে নববধূ ও বরের দুই আত্মীয় নিহত হয়েছেন। এ সময় বোমার আঘাতে আহত হয়েছেন আরও আটজন। তারা থিংঙ্গুনুন সনপা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মঙ্গলবার (২৫ মে)স্থানীয় সময় দুপুর ১টার দিকে ইয়াংগুনের থিনগানুন শহরে পার্সেল বোমাটি বিস্ফোরিত হয় বলে সংবাদমাধ্যম মিয়ানমার নাউ জানিয়েছে।

নিহতরা হলেন-কনে, উইন পা পা; বরের ১৯ বছর বয়সী চাচাত ভাই জাও উইন অং, বরের দূর সম্পর্কের এক আত্মীয় ২১ বছরের চিত হামু থাই খাইং।

গণমাধ্যমের খবরে বলা হয়, ঘটনার দিন বর চিত মিন থুয়ের বাড়িতে বোমাটি পড়েছিল, এই দম্পতি জাতীয়তাবাদী আন্দোলনে জড়িত বলে ধারণা করা হয়। বিয়ের অনুষ্ঠানে ভিক্ষুদের ভিক্ষা দেওয়ার পরেই এই বোমাটি পড়ে। আহত অতিথির পরিবারের সদস্যদের মতে বোমা হামলায় আহত আটজন লোকও হামলায় আহত হয়।

আক্রমণে আহতদের মধ্যে জাও উইন অংয়ের ২৫ বছর বয়সী ভাই ওয়াই ইয়ান মো, পাশাপাশি একটি ১৬ বছর বয়সী ছেলে এবং একটি ছয় বছরের একটি মেয়ে অন্তর্ভুক্ত রয়েছে। এক আত্মীয় জানিয়েছেন, তারা থিংঙ্গুনুন সনপা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বিয়ের কনে চিত মিন থু সেনাবাহিনী সমর্থিত ইউনিয়ন সংহতি ও উন্নয়ন পার্টি (ইউএসডিপি) এবং ইয়োমনারি ডেভলপমেন্ট পার্টি (ওয়াইডিপি), নেতৃত্বাধীন ও কুখ্যাত সুদূর ডানপন্থী জাতীয়তাবাদী মাইকেল কিউ দ্বারা প্রতিষ্ঠিত এবং সেনাবাহিনী সমর্থিত বিক্ষোভ ও কর্মকাণ্ডে অংশ নিয়েছিলেন।

তাদের বিবাহের দিনে এই দম্পতির কাছ থেকে ভিক্ষা গ্রহণকারী ভিক্ষুদের মধ্যে ছিলেন আল্ট্রাট্রেনশনালিস্ট প্যাট্রিয়টিক সন্ন্যাস ইউনিয়নের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ইউ পাইয়নারওয়ুন্থা মিয়ানমারে এখন বরের পক্ষ-সামরিক ঝোঁক নিশ্চিত করেছেন। সন্ন্যাসীদের ইউনিয়নটি মিয়ানমারের কুখ্যাত মুসলিম বিরোধী দেশপ্রেমিক সংঘের অংশ ছিল। এটি বার্মিজ সংক্ষিপ্ত বিবরণ মা বা থা দ্বারা সুপরিচিত যা ২০১৩ সালে ভেঙে দেওয়া হয়েছিল।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ