26 C
আবহাওয়া
২:১৮ পূর্বাহ্ণ - মে ১৩, ২০২৪
Bnanews24.com
Home » স্থানীয়ভাবে ছড়াচ্ছে ভারতীয় ভ্যারিয়েন্ট

স্থানীয়ভাবে ছড়াচ্ছে ভারতীয় ভ্যারিয়েন্ট

করোনা:বিশ্বে ২৪ ঘন্টায় প্রাণ হারাল ৮ হাজারের বেশি মানুষ

বিএনএ, চাঁপাইনবাবগঞ্জ : দেশে স্থানীয়ভাবে ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়ানোর প্রমাণ পাওয়া যাচ্ছে। নতুন করে যে ১৩ জনের মধ্যে ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে তাদের মধ্যে ৭ জনই চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা। তথ্য উপাত্ত বিশ্লেষণে দেখা যাচ্ছে, এই ১৩ জনের মধ্যে ৫ জন সম্প্রতি ভারত সফর করেন। বাকি ৮ জন সে দেশে না গিয়েও এ ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন।

গত ৮ মে দেশে দু’জনের শরীরে ভারতীয় ধরন শনাক্ত হয়। যারা উভয়ই ভারত থেকে দেশে ফেরেন। দেশে এ পর্যন্ত ২৩ জনের দেহে নতুন এ ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে। ভারতের পাশাপাশি বাংলাদেশে এ পর্যন্ত যুক্তরাজ্য, ব্রাজিল, দক্ষিণ আফ্রিকা এবং নাইজেরিয়ার ভ্যারিয়েন্টের করোনা শনাক্ত হয়েছে।

করোনা সংক্রমণ যাতে ছড়িয়ে না যায় সেজন্য চাঁপাইনবাবগঞ্জে চলছে বিশেষ লকডাউন। করোনা রোগী শনাক্তের হার ৫০ শতাংশেরও বেশি হওয়ায় সীমান্তবর্তী এ জেলাটিতে বিশেষ লকডাউনের ঘোষণা দেয়া হয়। লকডাউন দেওয়ায় জেলার সঙ্গে রেল যোগাযোগ বন্ধের ঘোষণা দিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

জেলা সিভিল সার্জন ডা. মো. জাহিদ নজরুল চৌধুরী জানান, কড়া লকডাউনের মধ্যেও চাঁপাইনবাবগঞ্জে করোনাভাইরাস শনাক্তের মাত্রা বেড়েই চলেছে। করোনা পরিস্থিতির অবনতির জন্য চাঁপাইনবাবগঞ্জে দেয়া বিশেষ লকডাউনে সাধারণ মানুষ সাড়া দিয়েছেন। এতে করে এ বিশেষ লকডাউন সফলভাবে সম্পন্ন করলে জেলায় করোনা পরিস্থিতির উন্নতি ঘটবে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ