28 C
আবহাওয়া
১০:৫৭ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে আরও আড়াই হাজার মৃত্যু

বিশ্বে আরও আড়াই হাজার মৃত্যু

করোনায়

বিএনএ বিশ্ব ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে প্রাণহানি ও শনাক্তের তালিকা লম্বাই হচ্ছে। দুই বছর ধরে তাণ্ডব চালানো ভাইরাসটির প্রকোপ কিছুটা কমে এসেছে। গত ২৪ ঘণ্টায় চীনের উহান থেকে ছড়িয়ে পড়া ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আড়াই হাজারের মতো মানুষের মৃত্যু হয়েছে। একই সময় অদৃশ্য ভাইরাসটি শনাক্ত হয়েছে প্রায় সাত লাখ মানুষের দেহে।

করোনাভাইরাসের লাইভ আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে ৬ লাখ ৭২ হাজার ৯২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এই সময়ে মৃত্যু হয়েছে ২ হাজার ৪৭৪ জনের। একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন প্রায় পাঁচ লাখের মতো মানুষ।

নতুন শনাক্তদের নিয়ে মোট ৫১ কোটি ২০ লাখ ৭৪ হাজারের বেশি মানুষের করোনা ধরা পড়লো। এছাড়া নতুনদের নিয়ে মোট মৃত্যু হয়েছে ৬২ লাখ ৫৫ হাজার ৯০১ জনের। অদৃশ্য ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৪৬ কোটি ৫৮ লাখ ৩০ হাজারের বেশি মানুষ।

২০১৯ সালের শেষ দিকে শুরু হওয়া এই মহামারিতে হতাহতের দিক দিয়ে প্রথম স্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত একদিনে ৬০ হাজার ১৮১ এবং এখন পর্যন্ত মোট ৮ কোটি ২৮ লাখ ৯৯ হাজার ৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে ৩৩০ জন এবং মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ১৯ হাজার ৯১২ জনের।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ