27 C
আবহাওয়া
১০:৩৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » র‌্যাবের নিষেধাজ্ঞা কাটাতে ভারতের কাছে পররাষ্ট্রমন্ত্রীর ধর্না: ফখরুল

র‌্যাবের নিষেধাজ্ঞা কাটাতে ভারতের কাছে পররাষ্ট্রমন্ত্রীর ধর্না: ফখরুল

ভারত থেকে খালি হাতে

বিএনএ, ঢাকা: র‍্যাবের ওপর থেকে মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহারে ভারতের কাছে ‘সহযোগিতা’ চাওয়ায় সরকারের সমালোচনা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) রাজধানীর লেডিস ক্লাবে এক ইফতার মাহফিলে বক্তব্য দেয়ার সময় সরকারের সমালোচনা করেন ফখরুল। পেশাজীবীদের সম্মানে এ ইফতার মাহফিলের আয়োজন করে বিএনপি।

বিএনপি মহাসচিব বলেন, আমেরিকা র‍্যাবের ওপর যে নিষেধাজ্ঞা জারি করেছে, তা প্রত্যাহার করার জন্য সরকার ভারতের কাছে ধর্না দিচ্ছে। পররাষ্ট্রমন্ত্রী প্রকাশ্যে ধর্না দিচ্ছেন। কিন্তু যখন রোহিঙ্গা ইস্যুতে তাদের কথা বলা প্রয়োজন ছিল, তখন তারা কথা বলেননি।

ফখরুল বলেন, বর্তমান অবৈধ সরকার বর্বরভাবে একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠা করেছে। ভয়াবহ দানব সরকারকে প্রতিরোধ করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। সরকারকে সরানো সবার আগে প্রয়োজন।

বিএনপি মহাসচিব বলেন, এই দেশের অবস্থা কোথায় গিয়ে দাঁড়িয়েছে, রাষ্ট্র দখলের মত একই কায়দায় জোর করে আইনজীবী সমিতির ভোটের ফল ছিনিয়ে নেয়া হয়েছে। পেশাজীবীদের প্রতিবাদ করা দরকার। আইনজীবীদের উচিত ছিল প্রতিবাদ করা।

ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এ সময় আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান ডা. এজেড এম জাহিদ হোসেন, শওকত মাহমুদ, প্রফেসর দিলারা চৌধুরী, বিএনপির সাংগঠনিক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ