28 C
আবহাওয়া
৭:১৭ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বেতন না দিয়ে কারখানা বন্ধ : শ্রম ভবন ঘেরাও-সড়ক অবরোধ

বেতন না দিয়ে কারখানা বন্ধ : শ্রম ভবন ঘেরাও-সড়ক অবরোধ

বেতন না দিয়ে কারখানা বন্ধ : আগ্রাবাদে শ্রম ভবন ঘেরাও-সড়ক অবরোধ করছে শ্রমিকরা

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামে একটি পোশাক কারখানার শ্রমিকরা বেতন, ওভারটাইম ও বোনাসের দাবিতে বিক্ষোভ করছেন। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকাল থেকে দাবি আদায়ে নগরের আগ্রাবাদে এই বিক্ষোভ করছেন পদ্মা ওয়্যারস লিমিটেড’র শ্রমিকরা। এসময় আগ্রাবাদে শ্রম ভবন ঘেরাও ও সড়ক অবরোধ করে তারা।

বিক্ষোভে অংশ নেয়া শ্রমিকরা জানিয়েছে, পূর্ব ঘোষণা ছাড়া নগরের ইপিজেড এলাকার পদ্মা ওয়্যারস লিমিটেড বন্ধ করে দেয়ার ঘোষণা দেন। সেখানে কাজ করছেন অন্তত ১৪’শ এর বেশি শ্রমিক। দীর্ঘ চার মাস ধরে শ্রমিকদের  বেতন, ওভারটাইম ও বোনাস পরিশোধ করেনি কারখানা কর্তৃপক্ষ। ঈদকে সামনে রেখে ঈদের বোনাসের অপেক্ষায় আছেন শ্রমিকরা। যার ফলে আন্দোলনে নেমেছেন শ্রমিকরা। এতে সকাল থেকে আগ্রাবাদ এলাকায় তীব্র যানজটেরও সৃষ্টি হয়।

শিল্প পুলিশের সহকারি পুলিশ সুপার (মিডিয়া) ফজলুল সেলিম জানান, শ্রমিকদের চার মাসের বেতন, ওভার টাইম, ঈদের বোনাস না দিয়ে কারখানা বন্ধ করে দেয় নগরের ইপিজেডের পদ্মা ওয়্যারস লিমিটেড। যার কারণে আগ্রাবাদ এলাকায় শ্রম ভবন ঘেরাও করে রাখেছে শ্রমিকরা। সেখানে আমাদের টিম রয়েছে। কারখানার মালিক পক্ষের সাথে যোগাযোগ করে বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।

বিএনএনিউজ/আমিন

Loading


শিরোনাম বিএনএ