35 C
আবহাওয়া
১:৩৬ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বর্ষার আগেই নালা-নর্দমার আবর্জনা পরিষ্কার : চসিক মেয়র

বর্ষার আগেই নালা-নর্দমার আবর্জনা পরিষ্কার : চসিক মেয়র

বর্ষার আগেই নালা-নর্দমার আবর্জনা পরিষ্কার : চসিক মেয়র

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, বর্ষার আগেই নালা-নর্দমা থেকে মাটি উত্তোলন ও পানি চলাচলে প্রতিবন্ধকতা অপসারণ ও মশার প্রজনন বিস্তার রোধে ওষুধ ছিটানো ও পরিচ্ছন্নতা কার্যক্রমে চসিকের সংশ্লিষ্ট বিভাগ ও জনবল মাঠে থাকবে। গুরুত্বপূর্ণ সড়ক চলাচল উপযোগী রাখার জন্য প্যাচওয়াক চালু রাখা হয়েছে। এছাড়া করোনাকালের চ্যালেঞ্জ মোকাবেলায় জনস্বাস্থ্য নিরাপত্তা সুরক্ষায় লকডাউন প্রলম্বিত হলেও সিটি কর্পোরেশন জরুরি সেবা কার্যক্রম সার্বক্ষণিক চলমান থাকবে।

বুধবার (২৮ এপ্রিল) চট্টগ্রাম নগরীর ১৪ নং লালখান বাজার, ১৩ নং পাহাড়তলী ওয়ার্ডে ক্রাশ প্রোগ্রামের অংশ হিসেবে নালা-নর্দমা থেকে মাটি উত্তোলন জমাট আবর্জনা পরিষ্কার ও মশক নিধনের স্প্রে চলাকালে তিনি এ কথা জানান।
মেয়র বলেন, করোনার দ্বিতীয় ঢেউ কোভিড-১৯ সংক্রমণের তীব্রতার মধ্যেও জীবন-জীবিকার চাকা সচল রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাণান্তকর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। সংক্রমণের দ্রুত অবনতিশীল পরিস্থিতিতে লকডাউন করা ছাড়া কোন উপায় ছিল না। এই অবস্থায় সাধারণ কর্মজীবী ও নিম্ন আয়ের মানুষের দুর্ভোগ ও কষ্ট বেড়েছে। করোনাযুদ্ধে বিজয়ী হতে হলে সবচেয়ে বেশি প্রয়োজন স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে চলা এবং নিজের ও অন্যের সুরক্ষা নিশ্চিত করা।

এ সময় উপস্থিত ছিলেন ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মো. ওয়াসিম উদ্দীন চৌধুরী, ১৪ নং লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসানাত মো. বেলাল, পরিচ্ছন্ন কর্মকর্তা মোর্শেদুল আলম চৌধুরী, প্রণব শর্মা প্রমুখ।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ