29 C
আবহাওয়া
৭:০২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » রমজান মাসের শিক্ষা অনেক বেশি গুরুত্বপূর্ণ-মিজানুর রহমান মজুমদার

রমজান মাসের শিক্ষা অনেক বেশি গুরুত্বপূর্ণ-মিজানুর রহমান মজুমদার

পশ্চিম ছাগলনাইয়া আলাবক্স মজুমদার বাড়ী ফাউন্ডেশনে

ছাগলনাইয়া(ফেনী) :  ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য, পোর্টল্যান্ড গ্রুপের এমডি, বিশিষ্ট দানবীর আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার বলেছেন, আত্মশুদ্ধির মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জনের এক মহিমান্বিত মাস মাহে রমজান। তাই এই মাসে আল্লাহর সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে বেশি বেশি ইবাদাত করতে হবে। রোজা মানুষের আত্মাকে পরিশুদ্ধ করে এবং ব্যক্তি, পরিবার ও সমাজজীবনে অত্যন্ত সুশৃঙ্খলভাবে চলার শিক্ষা দেয়।

শুক্রবার (২৯ মার্চ ২০২৪) বিকেলে ফেনীর ছাগলনাইয়া পৌরসভার পশ্চিম ছাগলনাইয়া আলাবক্স মজুমদার বাড়ী ফাউন্ডেশনের আয়োজনে ও আত-তাক্বওয়া শিক্ষা পরিবারের পরিচালনায় রোজাদারদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার বলেন, রমজান মাস হিংসা-বিদ্বেষ, হানাহানি ও আত্ম–অহংবোধ ভুলে গিয়ে সুখী, সুন্দর ও সমৃদ্ধিশালী সমাজ প্রতিষ্ঠার মাস। তাই রমজান মাসের শিক্ষা অনেক বেশি গুরুত্বপূর্ণ। রমজাম মাস যে সংযম শিক্ষা দেয়, সে শিক্ষা ব্যক্তি জীবনে প্রতিফলন ঘটাতে পারলে ইহকাল ও পরকালে মুক্তি মিলবে। রোজা কেবল আল্লাহর জন্য যার প্রতিদান স্বয়ং আল্লাহ তায়ালাই দিবেন।

বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব সাদেক হোসেন মজুমদারের সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথি ছিলেন, ছাগলনাইয়া পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি এম মোস্তফা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও ফেনী জেলা পরিষদের সদস্য কাজী ওমর ফারুক, ব্যবসায়ী নুর হোসেন মজুমদার ও সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের ছাগলনাইয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক নাসির উদ্দিন পাটোয়ারী প্রমূখ।

অনুষ্ঠান শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।

বিএনএ, নিজাম উদ্দিন, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ