40 C
আবহাওয়া
৬:৫৩ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » খালি ১ কোটি ২৬ লাখ টাকা তুলব!

খালি ১ কোটি ২৬ লাখ টাকা তুলব!


বিএনএ ডেস্ক : কোন রাখডাক ছাড়া প্রকল্প থেকে নির্বাচনের খরচের টাকা তুলে নেয়ার কথা বলেছেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য আবুল কালাম। গত ২৬ মার্চ লালপুর উপজেলা প্রশাসন আয়োজিত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে তিনি বিতর্কিত ওই মন্তব্য করেন। তাঁর বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। বিষয়টি নিয়ে দেশজুড়ে নানা আলোচনা-সমালোচনা হচ্ছে।
স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি সংসদ সদস্য আবুল কালাম বলেন, আমার পাঁচটা বছরের বেতন ভাতার টাকা ছাড়া আমার কোনো সম্পদ ছিল না। আগামী দিনেও আমার থাকবে না। তবে এবার ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে। এইটা আমি তুলব। যেভাবেই হোক। এটুকু অন্যায় করব, আর করব না।

YouTube player

২০১৪ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত দশম জাতীয় সংসদের সদস্য ছিলেন আবুল কালাম। ওই সময়ের কথা তুলে ধরে সংসদ সদস্য বলেন, ওই সময় কিন্তু এক টাকাও খরচ হয়ছিল না আমার। শুধু ব্যাংকে ২৫ লাখ টাকা জমা রাখতে হয়, ওটা রেখেছি। এক টাকাও খরচ নাই, ২৫ লাখ টাকা তুললাম। ২৭ লাখ টাকার গাড়ি কিনেছিলাম, ট্যাক্স ফ্রি গাড়ি। চাইলে ১ কোটি টাকা দিয়ে কিনতে পারতাম। আমার যখন টাকা নাই, তখন ২৭ লাখ টাকা দিয়ে কিনেছিলাম। এবার আমি কিনব, ওই টাকা দিয়ে কিনব। ওই যে টাকা, ওই টাকা তুলে নিব আমি। খালি ১ কোটি ২৬ লাখ টাকা তুলব।

স্বাধীনতা দিবসের ওই অনুষ্ঠানে লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতার, উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেনসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

ইউএনও শারমিন আখতার বলেন, কীভাবে সংসদ সদস্য সবার সামনে এমন কথা বললেন, আমি জানি না। এমন কথাতে আমি নিজেও বিব্রত হয়েছি।

বক্তব্যের বিষয়ে সংসদ সদস্য আবুল কালাম গণমাধ্যমকে বলেন আমি সিরিয়াস কোনো কথা বলিনি। কথার কথা বলেছি। এটা মজা করেও বলা যেতে পারে। আমি নির্বাচনী খরচের কথা তুলে ধরতে গিয়ে বোঝাতে চেয়েছি, আগামী দিনে আমি টাকার পাহাড় গড়তে চাই না, আমি শুধু খরচের টাকা তুলতে চাই। এটা অন্যায়ভাবে না কিংবা কারও কাছ থেকে অবৈধভাবে না। আমার সম্মানী থেকে উপার্জন করতে চাই। এই কথাকে বিকৃতভাবে চিন্তা করার কোনো কারণ নাই।

বিএনএ/ সৈয়দ সাকিব, ওজি

Loading


শিরোনাম বিএনএ