38 C
আবহাওয়া
৬:৪৩ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » নোবিপ্রবিতে “নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

নোবিপ্রবিতে “নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত


বিএনএ, নোবিপ্রবি : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি)  জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে  “নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৯ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ভিডিও কনফারেন্স রুমে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের আয়োজনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন বিষয়ক মূল প্রবন্ধ উপস্থাপন করেন নোয়াখালী জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক আবু ছালেক।

তিনি বলেন, পারিবারিক, সামাজিক ও দেশের উন্নয়নে দক্ষ জনশক্তির বিকল্প নেই। বর্তমান সরকার জনসংখ্যাকে দক্ষ জনশক্তিতে পরিনত করতে নানামুখী উদ্যোগ নিয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হওয়ায় সমাজের প্রতি আমাদের দায়িত্ব রয়েছে। আমাদের আত্মীয় স্বজন যেনো প্রতারিত না হয় সেদিকে লক্ষ রাখতে হবে। প্রয়োজনে নিকটবর্তী জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসে আসতে হবে।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাণিজ্য অনুষদের ডিন ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এস এম মাহবুবুর রহমান। তিনি বলেন, যেকোনো দেশে যেতে হলে সে দেশ এবং ভাষা সম্পর্কে আমাদের জানতে হবে। পড়াশোনার পাশাপাশি এখন থেকেই নিজেদের দক্ষতা বৃদ্ধি করতে হবে। দক্ষ মানুষের খুব অভাব। যোগ্যতা ও দক্ষতা থাকলে সফলতা আসবেই।

নোবিপ্রবি ক্যারিয়ার ক্লাবের সভাপতি হাসিব আল আমিনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন ইন্সটিটিউট অফ ইনফরমেশন সাইন্সের পরিচালক ডা. মো. আনিসুজ্জামান, ছাত্র, পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালন বিপ্লব মল্লিক, সহকারী প্রক্টর মো. মুহাইমিনুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মুহাম্মদ আব্দুস সালাম, শহর সমাজসেবা অফিসার মো. আব্দুল হামিদ, ক্যারিয়ার ক্লাবের সদস্যবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের শতাধিক ছাত্র-ছাত্রী এই সেমিনারে অংশগ্রহণ করেন।

বিএনএনিউজ/শাফি/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ