36 C
আবহাওয়া
১:২৯ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম-৮ আসনে ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল

চট্টগ্রাম-৮ আসনে ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল

চট্টগ্রাম-৮ আসনে ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও, পাঁচলাইশ, বায়েজিদ আংশিক) আসনের উপ নির্বাচনে ৩ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। অপর ৩ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার (২৯ মার্চ) রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান মনোনয়ন ফরম যাছাই বাছাই শেষে এ ঘোষণা দেন।

৬ জন মনোনয়ন ফরম জমা দিলেও বাছাইয়ে বাদ পড়েছেন বিএনএফের মোস্তাফা কামাল পাশা, স্বতন্ত্র প্রার্থী পূর্ব ষোলশহর এলাকার মীর মোহাম্মদ রমজান আলী এবং সাতকানিয়ার খাগরিয়ার খাদেমুল ইসলাম চৌধুরী।

মনোনয়ন পত্র বৈধ ঘোষিত প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের নোমান আল মাহমুদ, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সেহাব উদ্দিন মুহাম্মদ আবদুস সামাদ ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মোহাম্মদ ফরিদ উদ্দীন।

বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে এনপিপি প্রার্থী মোস্তাফা কামাল পাশা ঋণ খেলাপি হওয়ায় তার প্রার্থীতা বাতিল করা হয়েছে। অন্যদিকে স্বতন্ত্র দুই প্রার্থীর এক শতাংশ ভোটারের সমর্থন বিষয়টি যাছাইয়ের জন্য দৈবচয়নের ভিত্তিতে দশজন ভোটারকে পরীক্ষা করে নির্বাচন কমিশন। এর মধ্যে তারা দুজনই যাদের স্বাক্ষরযুক্ত সমর্থনের কাগজ জমা দিয়েছেন তা ভুয়া হিসেবে প্রমাণ পায় ইসি। সেকারণে তাদের দুজনের প্রার্থীতা বাতিল করা হয়।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ৫ এপ্রিল পর্যন্ত। ৬ এপ্রিল প্রতীক বরাদ্দ এবং ২৭ এপ্রিল ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম-৮ আসনে মোট ভোটার সংখ্যা ৫ লাখ ১৭ হাজার ৬৫২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৬৩ হাজার ৫৪৩ জন, নারী ভোটার ২ লাখ ৫৪ হাজার ১০৯ জন।

প্রসঙ্গত, গত ৬ ফেব্রুয়ারি মোছলেম উদ্দিন আহমদের মৃত্যুতে এ আসনটি শূন্য হয়।

বিএনএনিউজ/ বাবর মুনাফ

Loading


শিরোনাম বিএনএ