26 C
আবহাওয়া
৭:৫১ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » ইভিএমে কারচুপি হওয়ার কোন সুযোগ নেই : ইসি সচিব

ইভিএমে কারচুপি হওয়ার কোন সুযোগ নেই : ইসি সচিব


বিএনএ, ময়মনসিংহ : নির্বাচন কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলম বলেছেন, ইভিএমের মাধ্যমে ভোট প্রদান সহজ ও নির্ভরযোগ্য। এতে ভোট কারচুপি হওয়ার কোন সুযোগ নেই। আগামী ৬ মার্চের পর থেকে পৌর এলাকার ৯ ওয়ার্ডের বিভিন্ন স্থানে ইভিএম ব্যবহারের প্রদর্শনী করা হবে। যাতে করে ভোটাররা সহজেই তাদের ভোট প্রয়োগ করতে পারেন। নির্বাচনকালীন সময়ে দুই ঘন্টা পর পর কেন্দ্রের ভোটের পরিস্থিতি নির্বাচন কমিশন মনিটরিং করবে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বেলা ৩ টার দিকে ময়মনসিংহ জেলার ত্রিশাল পৌরসভা নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলম মেয়র প্রার্থীদের মতবিনিময় সভায় এসব কথা বলেন।

প্রার্থীদের মতামতের পরিপ্রেক্ষিতে ইসি সচিব জানান, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে নির্বাচন কমিশনের অবস্থান সুস্পষ্ট। দেশের গণতান্ত্রিক ধারাবাহিকতা বজায় রাখতে সুষ্ঠু নির্বাচনের বিকল্প নেই। তিনি প্রার্থীগনের উদ্দেশ্যে বলেন, আপনাদের কাজ হচ্ছে জনগণের কাছে যাওয়া, জনগণকে ভোটের ব্যাপারে আগ্রহী করে তোলা। জনগণই আপনাদের ভোটের ফলাফল নির্ধারণ করবেন।

ইসি সচিব আরও বলেন, ইসি সচিব আইন-শৃঙ্খলা বাহিনীর উদ্দেশ্যে বলেন, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশন বদ্ধপরিকর। নির্বাচনে যেকোনো ধরনের বিশৃঙ্খলা ও সহিংসতা এড়াতে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইন-শৃঙ্খলা বাহিনীকে সতর্ক থাকার আহ্বান জানান।

ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুয়েল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রিটার্নিং অফিসার বেলায়েত হোসেন চৌধুরী, আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধি, উপজেলা চেয়ারম্যানসহ পৌরসভা নির্বাচনে অংশগ্রহণকারী মেয়র প্রার্থীরা উপস্থিত ছিলেন।

প্রার্থীদের মতবিনিময় সভা শেষে বিকালে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারিদের সাথে মতবিনিময় সভা করেন।

আগামী ৯ মার্চ ত্রিশাল পৌরসভায় মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে মাঠে রয়েছেন ত্রিশাল পৌরসভার প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান মরহুম আব্দুর রশিদ চেয়ারম্যানের ছেলে মো. আমিনুল ইসলাম (আমিন সরকার), নব-নির্বাচিত সংসদ সদস্য আনিছুজ্জামানের স্ত্রী শামীমা আক্তার এবং সাবেক কাউন্সিলর মো. নূরুল হুদা শিবলু।

বিএনএনিউজ/ হামিমুর রহমান/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ