32 C
আবহাওয়া
১০:৩২ অপরাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » যে কারণে আনন্দে আত্মহারা ইসরাইয়েলি মন্ত্রী

যে কারণে আনন্দে আত্মহারা ইসরাইয়েলি মন্ত্রী

বেন-গভির এখন আনন্দে আত্মহারা

বিশ্ব ডেস্ক : ইসরায়েলের উগ্র ডানপন্থী জাতীয় নিরাপত্তা মন্ত্রী ইতামার বেন-গভির এখন আনন্দে আত্মহারা।  নিরীহ ফিলিস্তিনিদের ওপর ইসরাইলী সেনাবাহিনীর বর্বর সন্ত্রাসী অভিযান, হাজার হাজার মানুষ হত্যা এবং গাজা থেকে ফিলিস্তিনিদের বিতাড়িত করার পদক্ষেপে এই মন্ত্রী আনন্দে নাচলেন অনুষ্ঠানে। ফিলিস্তিনিদের জব্দ করতে পেরে তিনি মহাখুশি।

রবিবার (২৮জানুয়ারি) পশ্চিম জেরুজালেমে তথাকথিত  “গাজা কনফারেন্সে”তিনি সঙ্গীদের সাথে উৎসবের তালে তালে নাচলেন গান গাইলেন।

খবরে বলা হয়, ইন্টারন্যাশনাল কোর্ট অফ জাস্টিস ইসরাইলের উপর অন্তর্বর্তীকালীন রায়ে ডানপন্থী ইসরায়েলি বক্তৃতা উদ্ধৃত করার কয়েক দিন পরে বেন-গভিরকে সম্মেলনে আনন্দে নাচতে দেখা যায়।

অনুষ্ঠানে গাজার বাসিন্দা ফিলিস্তিনিদের পূর্ব জেরুজালেমে”স্বেচ্ছায় অভিবাসনের” আহ্বান জানিয়েছেন তিনি।

সম্মেলনে ২১টি অবৈধ ইসরায়েলি বসতির রূপরেখা দেওয়া হয়েছিল, যার মধ্যে ছয়টি নতুন বসতি রয়েছে যেখানে সম্প্রতি ধ্বংস হওয়া ফিলিস্তিনি সম্প্রদায়গুলি বসবাস করতো।

অধিকৃত পশ্চিম তীরের অন্যতম কট্টরপন্থী বেন-গভির কিরিয়াত আরবাতে একজন ইসরাইলী অবৈধ বসতি স্থাপনকারী।
তিনি এর আগে বর্ণবাদ উসকানি, সম্পত্তি ধ্বংস, একটি ‘সন্ত্রাসী’ সংগঠনের প্রচার সামগ্রী রাখার এবং একটি ‘সন্ত্রাসী’ সংগঠনকে সমর্থন করার জন্য দোষী সাব্যস্ত হয়েছেন।

গাজার বাসিন্দা ফিলিস্তিনিরা বলেন, গাজাকে খালি করাই এখন ইসরাইল সরকারের মূল উদ্দেশ্য সেটা প্রমাণিত হচ্ছে।

এর আগে ইসরাইলের সাবেক প্রধানমন্ত্রী এহুদ ওলমার্ট গত শনিবার ইসরায়েলের চ্যানেল এন 12-এর সাথে একটি সাক্ষাত্কারে জাতীয় নিরাপত্তা মন্ত্রী ইতামার বেন গভিরকে “রাষ্ট্রের শত্রু” বলেছেন।

দ্যা জেরুজালেম পোস্ট জানিয়েছে, বেন-গভির প্রয়াত মীর কাহানের চরমপন্থী মতাদর্শকে সমর্থনকারী গোষ্ঠীগুলির সাথেও নিজেকে যুক্ত করেছেন, যার রাজনৈতিক দল সন্ত্রাসী গোষ্ঠী হিসাবে নিষিদ্ধ, এবং ইহুদি সন্ত্রাসী বারুচ গোল্ডস্টেইনের সাথে পরিচয় প্রকাশ করেছেন, যিনি হেব্রনের প্যাট্রিয়ার্কস সমাধিতে ১৯৯৮ সালে ২৯ জন মুসলিম উপাসককে হত্যা করেছিলেন।

ওলমার্ট, যিনি ২০০৬ থেকে ২০০৯ সাল পর্যন্ত ইসরাইলী সরকারের নেতৃত্ব দিয়েছিলেন, তিনি প্রধানমন্ত্রী নেতানিয়াহু, তাঁর সরকারের মন্ত্রীদের এবং তিনি এবং যুদ্ধ মন্ত্রিসভা যেভাবে গাজায় যুদ্ধ পরিচালনা করেছেন তার স্পষ্ট সমালোচক।

বিএনএ,এসজিএন/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ