23 C
আবহাওয়া
৯:২১ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » ইসরায়েলের অব্যাহত সামরিক আগ্রাসনের তীব্র নিন্দা ওআইসির

ইসরায়েলের অব্যাহত সামরিক আগ্রাসনের তীব্র নিন্দা ওআইসির

ওআইসি

বিশ্ব ডেস্ক: ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে ইসরায়েলের অব্যাহত সামরিক আগ্রাসন ও  যুদ্ধাপরাধের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ওআইসি।  সে সাথে অবিলম্বে জাতিসংঘের রেজ্যুলেশন মেনে গাজায় স্থায়ী যুদ্ধবিরতি ঘোষণা করতে ইসরাইয়েলের প্রতি আহবান জানিয়েছে।

বৃহস্পতিবার(২৮ডিসেম্বর) ওআইসির বিবৃতিতে বলা হয়, ইসলামী সহযোগিতা সংস্থা (ওআইসি) ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে ইসরায়েলের অব্যাহত সামরিক আগ্রাসন, গণহত্যা, জোরপূর্বক বাস্তুচ্যুতি এবং ধ্বংসযজ্ঞের তীব্র নিন্দা করছে।

নিরাপত্তা পরিষদ এবং সাধারণ পরিষদ দ্বারা গৃহীত সাম্প্রতিক রেজুলেশন উপেক্ষা করে গাজায় হামলা চালিয়ে যাওয়া

স্পষ্টত আন্তর্জাতিক আইনের লংঘন। গাজায় খাদ্য সহায়তা, ত্রাণ সহায়তার কাজে নিয়োজিত জাতিসংঘের কর্মীদের ওপর হামলা, রেড ক্রিসেন্টের কর্মীদের আটক, এ্যাম্বুলেন্স নষ্ট করা, মিডিয়া কর্মীদের টার্গেট করে হামলা করা জঘন্য কাজ।

ওআইসি ফিলিস্তিনি বেসামরিক জনগোষ্ঠীকে খাদ্য, ওষুধ, পানি, চিকিৎসা সেবা, সুরক্ষা এবং অন্যান্য মৌলিক পরিষেবা থেকে বঞ্চিত করার জন্য ইসরায়েলি দখলদারিত্বের নিন্দা করেছে। এটি ইসরায়েলি সামরিক আগ্রাসন বন্ধ করার জন্য, গাজা উপত্যকায় পর্যাপ্ত এবং টেকসই পদ্ধতিতে মানবিক সহায়তা সরবরাহ নিশ্চিত করা, ফিলিস্তিনি বেসামরিক নাগরিকদের জোরপূর্বক বহিষ্কারের প্রচেষ্টা প্রতিরোধ এবং সুরক্ষা প্রদানের জন্য তার দায়িত্ব গ্রহণের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে তার দাবি পুন:ব্যক্ত করেছে।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ