40 C
আবহাওয়া
৫:৪৮ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম বিমানবন্দরে আড়াই কেজি স্বর্ণসহ আটক ১

চট্টগ্রাম বিমানবন্দরে আড়াই কেজি স্বর্ণসহ আটক ১

চট্টগ্রাম বিমানবন্দরে আড়াই কেজি স্বর্ণসহ আটক ১

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর কাছ থেকে আড়াই কেজি স্বর্ণ উদ্ধার করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) সদস্যরা। এসময় ওই যাত্রীকে আটক করা হয়। স্বর্ণগুলোকে একটি কুকিং মেশিনের ভেতরে কয়েলে রূপান্তর করে চোরাচালানের চেষ্টা করছিলেন তিনি।

বুধবার (২৮ ডিসেম্বর) সকাল ১০টা ২০ মিনিটে বিমাবনবন্দর থেকে তাকে আটক করা হয়।  চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক তাসলীম আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

আটক যাত্রীর নাম জসিম উদ্দিন। তিনি রাঙ্গুনিয়া উপজেলার বাসিন্দা।

জানা যায়, সকাল ৯টা ২০ মিনিটে এয়ার এরাবিয়ার জি৯- ৫২৬ ফ্লাইটে শারজাহ থেকে জসিম উদ্দিন নামের ওই যাত্রী চট্টগ্রাম বিমানবন্দরে আসেন। এরপর তল্লাশি করে ওই যাত্রীর কাছ থেকে ২ দশমিক ০৯ কেজি স্বর্ণ (২৪ ক্যারেট), ২টি স্বর্ণবার ও ১০০ গ্রাম স্বর্ণালংকার মিলে মোট ২ দশমিক ৪২৩ কেজি স্বর্ণ ও বিপুল পরিমাণ কসমেটিকস পাওয়া যায়। ওই যাত্রী স্বর্ণগুলো একটি কুকিং মেশিনের ভেতরে কয়েলে রূপান্তর করে চোরাচালানের চেষ্টা করেছিলেন। পরবর্তীতে তা এনএসআই টিম খুলে উদ্ধার করে। উদ্ধার করা স্বর্ণ বিমানবন্দর কাস্টমস ইন্টেলিজেন্সের কাছে হস্তান্তর করা হয়েছে। উদ্ধার করা স্বর্ণ, স্বর্ণবার ও স্বর্ণালংকারের আনুমানিক বাজারমূল্য এক কোটি ৬৭ লাখ ৩৯ হাজার ৯৩১ টাকা বলেও জানা গেছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ