29 C
আবহাওয়া
৪:৩৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ফটিকছড়িতে র‌্যাবের ওপর মাদক কারবারিদের হামলা

ফটিকছড়িতে র‌্যাবের ওপর মাদক কারবারিদের হামলা

ফটিকছড়িতে র্যা বের ওপর মাদক কারবারিদের হামলা

বিএনএ চট্টগ্রাম: চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় র‌্যাব সদস্যদের ওপর হামলা চালিয়েছে মাদক কারবারিরা। মাদক কারখানা ধ্বংসের অভিযানের সময় এই হামলার ঘটনা ঘটে। সে সময় র‌্যাবের কাছ থেকে আসামি ছিনিয়ে নেয়ার চেষ্টা করে মাদক কারবারিরা। পাশাপাশি গাড়ি ভাঙচুরও করেছে তারা। হামলায় র‌্যাবের দুইজন কর্মকর্তা গুরুতর আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে গুলি চালান র‌্যাব সদস্যরা।

গুরুতর আহত দুই র‌্যাব সদস্য হলেন, র‌্যাবের চট্টগ্রাম জোনের সিনিয়র সহকারী পরিচালক ফ্লাইট লেফটেন্যান্ট নিয়াজ মোহাম্মদ চপল (৩০) এবং উপ-সহকারী পরিচালক আব্দুস সামাদ (৪২)। এছাড়া মনতোষ (৫৫) নামে বারমাসিয়া চা বাগানের এক শ্রমিক গুলিবিদ্ধ হয়েছেন।

সোমবার (২৭ ডিসেম্বর) রাতে উপজেলার ভুজপুর থানার সুয়াবিল ইউনিয়নের বারমাসিয়া চা বাগানে এ ঘটনা ঘটেছে বলে র‌্যাব ও পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

জানা গেছে, সোমবার বিকেলে র‌্যাবের একটি টিম সাদা পোশাকে একটি মাইক্রোবাস ও একটি প্রাইভেট কার নিয়ে বারমাসিয়া চা বাগানের ভেতরে কালীতলা পশ্চিমপাড়া এলাকায় যান। জনৈক উজ্জলের চোলাই মদ তৈরির কারখানা ধ্বংস করে তারা। সেখান থেকে বিভিন্ন উপকরণ জব্দ এবং মদ তৈরির কারিগর বিপনকে আটক করা হয়। এরপর তারা পার্শ্ববর্তী জনৈক বিপ্লবের চোলাই মদের কারখানায় অভিযান চালায়। সেখান থেকে বিপ্লবকে আটক করে গাড়িতে তোলার সময় চা বাগানের ১০০ থেকে ১২০ জন শ্রমিক জড়ো হয়ে র‌্যাব সদস্যদের ঘিরে ফেলে।  প্রথমে মাইক্রোবাস ও প্রাইভেট কার ভাঙচুর করে তারা। তাদের হামলায় র‌্যাব কর্মকর্তা নিয়াজ ও সামাদ গুরুতর জখম হন।

পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে থাকলে শটগানের গুলিবর্ষণ করেন র‌্যাব সদস্যরা। খবর পেয়ে ভুজপুর থানা থেকে পুলিশও দ্রুত ঘটনাস্থলে যায়। ততক্ষণে পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসে। উত্তেজিত শ্রমিকরা চা বাগানের ভেতরে ঢুকে যান। গুলিতে শ্রমিক মনতোষের বাম পা জখম হয়েছে। সে সময় র‌্যাব সদস্যদের ব্যবহৃত চারটি অস্ত্র  কেড়ে নিয়ে যায় হামলাকারীরা। পরে মাইকে ঘোষণা দিয়ে অস্ত্র ফেরত দেয়ার আহ্বান জানায় পুলিশ। এরপর রাজিব সেন নামে একজন ঘটনাস্থলে থাকা সুয়াবিল ইউনিয়নের চেয়ারম্যান জয়নাল আবেদীনের কাছে দুইটি অস্ত্র ফেরত দেন। ভাঙচুর করা প্রাইভেট কারের চালকের আসনের পা-রাখার স্থানে পাওয়া যায় একটি পিস্তল। খোয়া যাওয়া আরেকটি পিস্তল উদ্ধারে রাতেই চা বাগানের ভেতরে এবং আশপাশের এলাকায় অভিযান চালায় পুলিশ। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সকালে বারমাসিয়া চা বাগানের শ্রমিকদের বসতঘরের পেছনে জনৈক টিটু ঘোষের বাড়িতে একটি গাছের নিচে প্লাস্টিকের বস্তায় মোড়ানো পিস্তলটি উদ্ধার করে পুলিশ।

ভুজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলাল উদ্দিন ফারুকী  বলেন, ‘র‌্যাব সদস্যদের ওপর হামলার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায় পুলিশ। দ্রুততার সঙ্গে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এখন এলাকার পরিস্থিতি স্বাভাবিক আছে। ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

এই ব্যাপারে র‌্যাবের চট্টগ্রাম জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এস এম ইউসুফ সংবাদ মাধ্যমকে বলেন, র‌্যাবের টিম চা বাগানের পাশে চোলাই মদের কয়েকটি কারখানা ধ্বংস করে ফেরার পথে তাদের ওপর আক্রমণ হয়। লাঠিসোঠা, দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আক্রমণের পর র‌্যাবের গাড়িও ভাঙচুর করা হয়। এতে দুই কর্মকর্তা গুরুতর আহত হয়েছেন। তাদের একজনকে মঙ্গলবার সকালে হেলিকপ্টারে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে। আহত সামাদ চট্টগ্রামে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন। আহত মনতোষ নামে চা শ্রমিক স্থানীয়ভাবে চিকিৎসা নিচ্ছেন। হামলায় চা বাগানের শ্রমিকরা জড়িত নন, মাদক কারবারি ও তাদের সহযোগীরা সংঘবদ্ধ হয়ে হামলা চালিয়েছে। প্রাথমিক তদন্তে সেটি জানা গেছে বলে জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ