30 C
আবহাওয়া
৭:৩৮ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ৪০১ ধারায় খালেদা জিয়া বিদেশে যেতে পারেন: মির্জা ফখরুল

৪০১ ধারায় খালেদা জিয়া বিদেশে যেতে পারেন: মির্জা ফখরুল

৪০১ ধারায় খালেদা জিয়া বিদেশে যেতে পারেন: মির্জা ফখরুল

বিএনএ মানিকগঞ্জ: অসুস্থ খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকার মিথ্যাচার করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দেশের আইন অনুযায়ী দলের চেয়ারপারসনকে বিদেশে পাঠানো সম্ভব বলেও দাবি করেন তিনি।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) মানিকগঞ্জ আউটার স্টেডিয়ামে এক সমাবেশে মির্জা ফখরুল আরও বলেন, জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা খালেদা জিয়ার কিছু হলে এর দায় সরকারে নিতে হবে। এই সরকার ভোটের আগের রাতে চুরি করে ক্ষমতা দখল করেছে। এখন তারা বিএনপি চেয়ারপাসনকে চিকিৎসার জন্য বিদেশ যেতে দিচ্ছে না। এই বিষয়ে আইনের দোহাই দিয়ে মিথ্যাচার করছে। অথচ আইনের ৪০১ ধারাতে স্পষ্ট বলা আছে, খালেদা জিয়াকে বিদেশে পাঠানো যেতে পারে।

তিনি বলেন, সরকার সংলাপের নামে প্রতারণা করেছে। আওয়ামী লীগ নির্বাচন করতে ভয় পায়। পদত্যাগের মধ্য দিয়ে নিরপেক্ষ সরকারের মাধ্যমেই গণতন্ত্র পুনরুদ্ধার সম্ভব। জনগণকে সঙ্গে নিয়ে একাত্তরের মতো সঙ্ঘবদ্ধ হয়ে সংগ্রামের মধ্য দিয়ে এই সরকারের পতন ঘটাতে হবে।

একদলীয় শাসনব্যবস্থার মধ্য দিয়ে আওয়ামী লীগ সরকার গণতন্ত্রকে হত্যা করেছে-এমন অভিযোগ করে বিএনপির মহাসচিব বলেন, বাংলাদেশকে অগণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে চিহ্নিত করেছে বর্তমান সরকার। জনগণই দেশের মালিক, দেশকে রক্ষা করতে হবে জনগণকেই। সরকারের সময় শেষ হয়ে গেছে বলেই জাতিসংঘসহ বিভিন্ন দেশ নিষেধাজ্ঞা দিচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, সমাবেশকে কেন্দ্র করে মানিকগঞ্জে  কোনো বাস চলতে দেয়া হয়নি। তবুও লাখো মানুষ বিভিন্ন বাধা অতিক্রম করেই সমাবেশে এসেছেন। জনবিহীন সরকার এই সরকার জনগণ দেখে ভয় পায়। সরকার প্রতারণা করছে বলে উল্লেখ করেন বিএনপির মহাসচিব।

জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, কেন্দ্রীয় নেতা মইনুল ইসলাম খান শান্ত, খোন্দকার আব্দুল হামিদ ডাবলুসহ জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

এদিকে, পটুয়াখালীতে বিএনপি’র সমাবেশের শুরুতেই সমাবেশস্থলে হামলার ঘটনা ঘটে। মঙ্গলবার সকাল ১০টার দিকে শহীদ আলাউদ্দিন শিশুপার্কে আয়োজিত সমাবেশস্থলে হামলার অভিযোগ করেন নেতারা। সে সময় চেয়ার টেবিল ভাঙচুর করা হয়।

অন্যদিকে, ১৪৪ ধারা জারি থাকায় নওগাঁয় সমাবেশ করতে পারেনি বিএনপির নেতারা। পরে সংবাদ সম্মেলনে তারা অভিযোগ করেন, খালেদা জিয়ার সঙ্গে অবিচার করা হয়েছে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ