36 C
আবহাওয়া
৯:৫৮ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ৩০০ আসনে প্রার্থী চূড়ান্ত করল তৃণমূল বিএনপি

৩০০ আসনে প্রার্থী চূড়ান্ত করল তৃণমূল বিএনপি


বিএনএ, ঢাকা: আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে ৩০০ আসনেই প্রার্থী চূড়ান্ত করেছে তৃণমূল বিএনপি। দলটি ৪৯৫টি মনোনয়ন ফরম বিক্রি করেছে বলে জানিয়েছেন মহাসচিব তৈমূর আলম খন্দকার।

মঙ্গলবার (২৮ নভেম্বর) রাতে রাজধানীর তোপখানা রোডে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসব কথা জানান তৈমূর আলম। বুধবার বিকেল পাঁচটায় সংবাদ সম্মেলন করে পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হবে বলে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে।

তৈমূর জানান, তিনি নারায়ণগঞ্জ-১ আসনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এই আসনে তৈমূরকে লড়তে হবে আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর সাথে।

তিনি বলেন, ২০১৪ সালে ১৫৩ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে যা অসাংবিধানিক। বিএনপি বারবার ভুল করেছে সেই ভুলের খেসারত দিচ্ছে কর্মীরা। বিএনপি স্থানীয় নির্বাচন গুলোতে অংশ নিলে মাঠে দল শক্তিশালী হতো।

তৈমূর বলেন, তৃণমূল বিএনপি সোনালী আঁশ মার্কা নিয়ে নির্বাচন করবে। আরো কিছু দল জোটে যুক্ত হবে তৃণমূল বিএনপির নেতৃত্বে। যাদের নমিনেশন দেয়া হয়েছে তাদের কেন্দ্র পাহারা দেয়ার ক্ষমতা থাকতে হবে। বিলাসবহুল প্রার্থী নয় পেশাজীবিদের অগ্রাধিকার দেয়া হয়েছে। অংশগ্রহণমূলক সংসদ চায় তৃণমূল বিএনপি।

তিনি জানান, কিছু আসনে একাধিক প্রার্থী রাখা হয়েছে। জোটের প্রার্থিতাও হিসাবে রাখা হয়েছে।

গত ফেব্রুয়ারিতে ‘সোনালী আঁশ’ প্রতীক পেয়ে নির্বাচন কমিশনে নিবন্ধন পাওয়ার তিনদিন পর তৃণমূল বিএনপির প্রতিষ্ঠাতা নাজমুল হুদা মারা যান। এরপর দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন নাজমুল হুদার মেয়ে অন্তরা হুদা। পরে গত ১৯ সেপ্টেম্বর দলটিতে যোগ দিয়েই চেয়ারপারসন নির্বাচিত হন শমসের মবিন চৌধুরী এবং মহাসচিব হিসেবে দায়িত্ব পান তৈমূর আলম খন্দকার।

নাজমুল হুদা তৃণমূল বিএনপি গঠন করেন ২০১৫ সালের শেষ দিকে। তার আগে তিনি বিএনপি থেকে পদত্যাগ করার পর আরও তিনটি দল গঠন করেছিলেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ