25 C
আবহাওয়া
১০:০৮ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » পেছাতে পারে মেডিকেল ভর্তি পরীক্ষা

পেছাতে পারে মেডিকেল ভর্তি পরীক্ষা

পেছাতে পারে মেডিকেল ভর্তি পরীক্ষা

বিএনএ, ঢাকা: ২০২৩-২৪ শিক্ষাবর্ষের দেশের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের এমবিবিএস ভর্তি পরীক্ষা পেছাতে পারে। স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে, আসন্ন জাতীয় নির্বাচনের কারণে এমবিবিএস ভর্তি পরীক্ষা কিছুটা পিছিয়ে ফেব্রুয়ারি মাসে নেওয়ার চিন্তাভাবনা চলছে। তবে ব্যাপারটি এখনো নিশ্চিত করা হয়নি।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, ভর্তি পরীক্ষার খসড়া অনুমোদনের জন্য স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে পাঠানো হয়েছে। আগামী সপ্তাহে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত করা হবে।

দেশে সরকারি মেডিকেল কলেজগুলোতে এমবিবিএস কোর্সে সম্প্রতি এক হাজার ৩০টি আসন বাড়ানো হয়েছে। ফলে সরকারি মেডিকেলে মোট আসন এখন পাঁচ হাজার ৩৮০টিতে। বর্ধিত এসব আসনে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা ভর্তি হতে পারবেন।

প্রসঙ্গত, দেশের প্রতিটি সরকারি মেডিকেল কলেজে আসন সংখ্যা বেড়েছে ২০ থেকে ৬০টি। সবচেয়ে বেশি আসন বেড়েছে শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজে ৬০টি, মানিকগঞ্জের কর্ণেল মালেক ৫০টি ও শেখ হাসিনা মেডিকেল কলেজে ৬০টি করে, শহীদ মনসুর আলী মেডিকেলে ৩৫টি, সাতক্ষীরা মেডিকেলে ৩৫টি ও সৈয়দ নজরুল ইসলাম মেডিকেলে ৩৫টি।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ