35 C
আবহাওয়া
১:৪৩ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » রাজশাহীতে ডেঙ্গুতে প্রাণ গেল নারীর

রাজশাহীতে ডেঙ্গুতে প্রাণ গেল নারীর

ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু

বিএনএ, রাজশাহী: ডেঙ্গু আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গেল ২৪ ঘণ্টায় রুবিনা বেগম (৫৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। এ নিয়ে রামেক হাসপাতালে চলতি ডেঙ্গু মৌসুমে মোট ৩৬ জন রোগীর মৃত্যু হলো। বর্তমানে আরও ১০৮ জন ব্যক্তি ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রামেক হাসপাতালে ভর্তি আছেন।

মৃত নারী রুবিনা বেগম রাজশাহীর বাঘা উপজেলার বাসিন্দা। এ উপজেলাটি ডেঙ্গুর ‘হটস্পট’ হিসেবে বিবেচিত হচ্ছে। শুরু থেকেই এখানে ডেঙ্গু আক্রান্ত ও মৃত্যুর হার সবচেয়ে বেশি।

মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফএমএ শামীম আহাম্মদ ডেঙ্গু রোগী রুবিনা বেগমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ডেঙ্গু আক্রান্ত রোগী রুবিনার কোনো ভ্রমণ ইতিহাস ছিল না। গত তিন দিন থেকে তার জ্বর ও মাথা ব্যথা ছিল। ডায়াবেটিস থাকায় তার শারীরিক অবস্থার দ্রুত অবনতি ঘটে। আশঙ্কাজনক অবস্থায় তাকে ২৬ নভেম্বর রাত পৌনে ১টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। এর পর তাকে ডেঙ্গু ওয়ার্ডে স্থানান্তর করা হয়। কিন্তু চিকিৎসাধীন অবস্থায় ২৭ নভেম্বর রাত সাড়ে ১০টার দিকে তার মৃত্যু হয়।

হাসপাতাল পরিচালক জানান, এ নিয়ে রামেক হাসপাতালে চলতি ডেঙ্গু মৌসুমে মোট ৩৬ জনের মৃত্যু হলো। বর্তমানে হাসপাতালে আরও ১০৮ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ২৫ জন। আর এখন পর্যন্ত চিকিৎসা নিয়েছেন পাঁচ হাজার ১১০ জন। এর মধ্যে চার হাজার ৯৬৬ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ