33 C
আবহাওয়া
৮:০৩ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » সরকারের নির্যাতনের জবাব আন্দোলনে: মির্জা ফখরুল

সরকারের নির্যাতনের জবাব আন্দোলনে: মির্জা ফখরুল

স্বাধীনতার ঘোষণা দিতে ব্যর্থ হয়েছিল আ.লীগ: মির্জা ফখরুল

বিএনএ ডেস্ক: সরকারের নির্যাতনের জবাব আন্দোলনেই দেবে জনগণ। এ মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২৮ নভেম্বর) রাজধানীর ল্যাব এইড হাসপাতালে সাংবাদিকদের কাছে মন্তব্য করেন তিনি। পটুয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপি নেতা শাহজাহান খানের মৃত্যুতে তার পরিবারের সদস্যদের সান্ত্বনা জানাতে হাসপাতালে যান তিনি।

মির্জা ফখরুল বলেন, চলমান আন্দোলনে এ পর্যন্ত বিএনপির ৭ জন গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারিয়েছেন। ২ জন আওয়ামী লীগের নির্যাতনে প্রাণ হারিয়েছেন। তাদের নির্যাতনে আজ একজন সাবেক সংসদ সদস্যের জীবন চলে গেল।

বিএনপি মহাসচিব বলেন, এই অত্যাচার-নির্যাতনের বিরুদ্ধে জনগণ জেগে উঠেছে। আন্দোলনের মধ্য দিয়ে আমরা শাহজাহান খানের মৃত্যুর প্রতিশোধ নেয়া হবে।

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে ল্যাব এইড হাসপাতালে চিকৎসাধীন অবস্থায় মারা যান শাহজাহান খান।

গত ৪ নভেম্বর পটুয়াখালী থেকে বরিশালের বিভাগীয় সমাবেশে যাওয়ার পথে তেলিখালী এলাকা অতিক্রম করার সময় আওয়ামী লীগে লোকজন তার ওপর হামলায় গুরুতর আহত হন বলে অভিযোগ করেন তার ছেলে শিপলু খান।

আহত অবস্থায় প্রথমে তাকে পটুয়াখালীর একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে গত ২২ নভেম্বর ল্যাব এইড হাসপাতালে ভর্তি করা হয়।

মির্জা ফখরুল বলেন, শাহজাহান খানের মৃত্যু কোনো স্বাভাবিক মৃত্যু নয়। তিনি বরিশালের বিভাগীয় সমাবেশে যাওয়ার পথে আওয়ামী সন্ত্রাসীদের হাতে আক্রান্ত হয়েছেন এবং তাকে পিটিয়ে মারাত্মকভাবে সেদিন আহত করা হয়েছিল। এতে তার কিডনি ফেটে যায়।

শাহজাহান খানের মৃত্যুতে দক্ষিণাঞ্চলে বিএনপির রাজনীতিতে বিরাট শূণ্যতা তৈরি হবে বলেও মন্তব্য করেন তিনি।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ