37 C
আবহাওয়া
৬:০১ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » মরক্কোর সঙ্গে হারের পর বেলজিয়ামে দাঙ্গা

মরক্কোর সঙ্গে হারের পর বেলজিয়ামে দাঙ্গা

মরক্কোর সঙ্গে হারের পর বেলজিয়ামে দাঙ্গা

বিএনএ,ডেস্ক : বিশ্বকাপে মরক্কোর কাছে ২-০ গোলে বেলজিয়ামের হারের পর দেশটির রাজধানী ব্রাসেলসে দাঙ্গা বেঁধেছে। কেন্দ্রীয় এলাকায় দাঙ্গাবাজদের ছত্রভঙ্গ করতে পুলিশকে জলকামান ব্যবহার ও কাঁদানে গ্যাস ছুড়তে হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রায় ১২ জনকে আটক করে বেলজিয়াম পুলিশ।

আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, কয়েক ডজন দাঙ্গাকারী একটি গাড়ি উল্টে অগ্নিসংযোগ করেছে। বৈদ্যুতিক স্কুটারে আগুন লাগিয়েছে। এ ছাড়া গাড়িতে ইট ছোড়ার ঘটনাও ঘটেছে।

ব্রাসেলসের মেয়র ফিলিপ ক্লোজ জনগণকে শহরের কেন্দ্র থেকে দূরে থাকার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, কর্তৃপক্ষ রাস্তায় শৃঙ্খলা বজায় রাখার জন্য যথাসাধ্য চেষ্টা করছে। কিছু এলাকায় সাধারণ চলাচল ও ট্রাম যাতায়াতও বন্ধ করে দেয়া হয়েছে।

খবরে বলা হয়েছে, দাঙ্গাকারীদের নিয়ন্ত্রণে আনতে প্রায় ১০০ পুলিশ কর্মকর্তাকে মোতায়েন করা হয়েছে। সহিংসতা যাতে ছড়িয়ে না পড়তে পারে সেজন্য মেট্রো স্টেশনগুলো বন্ধ এবং রাস্তাগুলো ঘিরে রাখা হয়েছে। রাজধানী ছাড়াও অ্যান্টওয়ার্প শহরেও বিশৃঙ্খলা দেখা দিয়েছে।

মূলত মরক্কোর অঘটনে স্তব্ধ হয়েছে বেলজিয়াম। অনেক ভক্ত বিষয়টি স্বাভাবিকভাবে নিতে পারেনি। ২-০ গোলে তারা ধরাশায়ী হলো আফ্রিকান দলটির কাছে।
২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে তৃতীয় স্থান অর্জন করেছিল বেলজিয়াম। মেগা টুর্নামেন্টে সেটিই ছিল তাদের সেরা পারফরম্যান্স। কিন্তু তাদের খেলা আশানুরূপ হচ্ছে না। মরক্কোর বিপক্ষে দলটির বেহাল দশা যেন আরও প্রকট হয়েছে।
বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ