34 C
আবহাওয়া
২:৪৪ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোগগ্রহণ চলছে

তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোগগ্রহণ চলছে

তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোগগ্রহণ চলছে

বিএনএ ঢাকা: তৃতীয় ধাপে ১ হাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে। রোববার (২৮ নভেম্বর) সকাল আটটা থেকে শুরু হওয়া এই ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত।

এই ধাপে ৩৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)’র মাধ্যমে ভোটগ্রহণ করা হচ্ছে। অন্যগুলোতে ব্যালট ভোট নেয়া হচ্ছে পেপারের মাধ্যমে।

ইসি সূত্রে জানা যায়, নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২ কোটি ১ লাখ ৪৯ হাজার ২৭৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ কোটি ২ লাখ ১৫ হাজার ৪২৩ জন। মহিলা ভোটার ৯৯ লাখ ৩২ হাজার ৫৩৮ জন এবং হিজড়া ভোটার ১৯ জন।ভোট কেন্দ্রের সংখ্যা ১০ হাজার ১৫৯টি এবং ভোটকক্ষের সংখ্যা ৬১টি হাজার ৮৩০টি।

সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন করতে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। প্রতিটি ইউপিতে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন।

সারা দেশে তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে (ইউপি) ইতোমধ্যে ১০১ জন চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়াও সাধারণ সদস্য পদে ৩৩৭ জন এবং সংরক্ষিত সদস্য পদে ১৩২ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

তৃতীয় ধাপে ১ হাজার ৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে তফসিল হলেও বিভিন্ন কারণে ৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করা হয়েছে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ