32 C
আবহাওয়া
৫:২৪ অপরাহ্ণ - অক্টোবর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ঘরে বসেই আয়কর জমা দিয়ে রিটার্ন দাখিল করা যাবে: প্রধান উপদেষ্টা

ঘরে বসেই আয়কর জমা দিয়ে রিটার্ন দাখিল করা যাবে: প্রধান উপদেষ্টা

ঘরে বসেই আয়কর জমা দিয়ে রিটার্ন দাখিল করা যাবে: প্রধান উপদেষ্টা

বিএনএ,ঢাকা: অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, এখন থেকে ব্যাংকে লাইন ধরে কর জমা দেওয়া বা আয়কর অফিসে গিয়ে রিটার্ন জমা দেওয়ার ঝামেলা পোহাতে হবে না। আপনি ঘরে বসেই আয়কর জমা দিয়ে রিটার্ন দাখিল করবেন।

সোমবার (২৮ অক্টোবর) এক ভিডিও বার্তায় এসব কথা জানান প্রধান উপদেষ্টা।

প্রধান উপদেষ্টা বলেন, আপনাদের দেওয়া কর-ই দিয়ে দেশের অর্থনীতি মূল চলনশক্তি। অথচ সরকারের কাছে করের টাকা জমা দিতে পোহাতে হয় নানা ঝামেলা। এখন থেকে ব্যাংকে লাইন দিয়ে আয়কর জমা দেওয়া বা আয়কর অফিসে গিয়ে রিটার্ন জমা দেওয়া ঝামেলা করতে হবে না। আপনি ঘরে বসেই আয়কর জমা দিয়ে রিটার্ন দাখিল করবেন এ ব্যবস্থাই নেওয়া হয়েছে।

ভিডিও বার্তায় ড. ইউনূস বলেন, ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুর শহরের সব সরকারি কর্মকর্তা কর্মচারী, সব তফসিলি ব্যাংক, মোবাইল ফোন অপারেটর এবং বেশ কিছু বহুজাতিক কোম্পানির কর্মকর্তা কর্মচারীদের জন্য এভাবে আয়কর রিটার্ন দেওয়া এখন থেকে বাধ্যতামূলক করা হলো। এছাড়া দেশের বাকি সবাইকে অনলাইনে ই-রিটার্ন এবং আয়কর জমা দেওয়ার জন্য উৎসাহিত করা হলো।কোন প্রতিষ্ঠান কত বেশি আয়কর রিটার্ন অনলাইনে দিচ্ছে তার ভিত্তিতে পুরস্কারের জন্য জেলায় জেলায়, শহরে শহরে প্রতিযোগিতা হোক।

বিএনএনিউজ/ আরএস/হাসনা

Loading


শিরোনাম বিএনএ