27 C
আবহাওয়া
২:৫৮ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকায় রাজনৈতিক সহিংসতার নিন্দা যুক্তরাষ্ট্রের

ঢাকায় রাজনৈতিক সহিংসতার নিন্দা যুক্তরাষ্ট্রের


বিএনএ, ঢাকা : ঢাকায় শনিবার (২৮ অক্টোবর) সংঘটিত রাজনৈতিক সহিংসতার নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র। শনিবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের মধ্য ও দক্ষিণ এশিয়া বিভাগ তাদের এক্স হ্যান্ডলারে (সাবেক টুইটার) এই প্রতিক্রিয়া জানায়।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের পোস্টে বলা হয়, ঢাকায় আজকের রাজনৈতিক সহিংসতার নিন্দা জানাচ্ছে যুক্তরাষ্ট্র। সব পক্ষকে শান্ত ও সংযমের আহ্বান জানাই এবং সম্ভাব্য ভিসা বিধিনিষেধের জন্য আমরা সব সহিংস ঘটনা পর্যালোচনা করবো।

এদিকে, একই ঘটনায় আলাদা বিবৃতি দিয়েছে ঢাকাস্থ মার্কিন দূতাবাস। বিবৃতিতে দূতাবাসও এ ঘটনার নিন্দা জানিয়ে বলে, ২৮ অক্টোবর ঢাকায় যে রাজনৈতিক সহিংসতা হয়েছে যুক্তরাষ্ট্র তার নিন্দা জানায়। একজন পুলিশ কর্মকর্তা একজন রাজনৈতিক কর্মী হত্যা এবং একটি হাসপাতাল পোড়ানোর ঘটনা অগ্রহণযোগ্য। সাংবাদিকসহ বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে সহিংসতা তেমনই। আমরা সব পক্ষকে শান্তি ও সংযমের আহ্বান জানাই। সম্ভাব্য ভিসা নিষেধাজ্ঞার জন্য আমরা সমস্ত সহিংস ঘটনার পর্যালোচনা করব।

শনিবার ঢাকার নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে পাল্টাপাল্টি ধাওয়া, সংঘর্ষ, কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ ও আগুন দেওয়ার ঘটনা ঘটে। এতে এক পুলিশ সদস্যসহ অন্তত দুজন নিহত হন।

এদিন পুলিশ ও বিএনপির মধ্যে মুখোমুখি সংঘর্ষে অন্তত ১৫ জন সাংবাদিক আহত হন। পণ্ড হয়ে যায় বিএনপির মহাসমাবেশও। প্রতিবাদে রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ