30 C
আবহাওয়া
৯:৪৫ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » আগামীকাল সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি

আগামীকাল সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি

বিএনপি

ঢাকা:  বাংলাদেশ জাতীয়তাবাদী দল(বিএনপি) আগামীকাল(রবিবার-২৯ অক্টোবর ২০২৩) সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নয়াপল্টনে মহাসমাবেশ স্থগিত করে হরতালের ঘোষণা দিয়েছেন।

বিএনপির সমাবেশে পুলিশের হামলার অভিযোগে এই কর্মসূচি দেয়া হয়েছে বলে জানাগেছে।

শনিবার(২৮ অক্টোবর) বেলা ১টার দিকে থেমে থেমে কাকরাইলে সংঘর্ষ শুরু হলেও পরে তা বড় আকার ধারণ করেছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেলা দেড়টার দিকে কাকরাইল মোড় থেকে পুলিশ রাবার বুলেট, টিয়ার গ্যাস ও সাউন্ড গ্রেনেড ছোড়ে। অন্যদিকে বিএনপিকর্মীরাও উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের সামনে অবস্থান নিয়ে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন।

এ ঘটনায় বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

বিএনপির নেতাদের অভিযোগ,  সমাবেশ চলাকালে হঠাৎ করে দুপুর ২টা ৩০ মিনিটে সমাবেশের দুইদিকে অবস্থান নেয় পুলিশ। সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল ছোড়া হয়। এর ফলে মঞ্চ থেকে বিএনপির নেতা-কর্মীরা সমাবেশস্থল থেকে বেরিয়ে যান।

এরআগে পুলিশ ও বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষে চরম উত্তেজনা ছড়িয়ে পড়েছে রাজধানীর কাকরাইল ও নয়াপল্টন এলাকায়। প্রত্যক্ষদর্শীরা জানায়,  এ সময় বিএনপিকর্মীরা তিনটি যাত্রীবাহী বাস ভাঙচুর করেন এবং পুলিশ বক্সে আগুন দেন।

উদ্ভুত পরিস্থিতিতে নয়াপল্টনে বিএনপির  সমাবেশে বক্তব্য প্রদান বন্ধ রাখা হয়।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মহাসমাবেশেরস্থল থেকে আগামীকাল রবিবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের কর্মসূচি ঘোষণা দেন। সমাবেশে পুলিশ ও ক্ষমতাসীন দলের হামলার অভিযোগ এনে এই কর্মসূচির ঘোষণা দেয়া হয়েছে।

 

পল্টন মোড় ও বিজয়নগরে সংঘর্ষ

এদিকে রাজধানীর পল্টন মোড় এলাকায় আওয়ামী লীগের কর্মীদের সাথে বিএনপির সমর্থকদের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে।বিএনপির পূর্বঘোষিত মহাসমাবেশ ও আওয়ামী লীগের শান্তি সমাবেশের দিন শনিবার বেলা তিনটার দিকে এ ঘটনা ঘটে।

এর আগে বিজয়নগরে বিএনপি ও সমমনা দলের নেতা-কর্মীদের সঙ্গে বেলা আড়াইটার দিকে পুলিশের সংঘর্ষ হয়। আধা ঘণ্টা ধরে চলে এ সংঘর্ষ।

বিএনএনিউজ,জিএন

Loading


শিরোনাম বিএনএ