40 C
আবহাওয়া
৬:১৫ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম বিমানবন্দরে পিসিআর ল্যাব বসানোর প্রক্রিয়া শুরু

চট্টগ্রাম বিমানবন্দরে পিসিআর ল্যাব বসানোর প্রক্রিয়া শুরু

বিমানবন্দরে আরটিপিসিআর ল্যাবের অনুমোদন দিল আমিরাত

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরেও কোভিড পিসিআর ল্যাব স্থাপনের বিষয়ে তোড়জোড় শুরু করেছে স্বাস্থ্য বিভাগসহ সংশ্লিষ্টরা। স্বাস্থ্য বিভাগের একটি টিম সরেজমিনে বিমানবন্দরে ল্যাব ও নমুনা সংগ্রহের বুথ স্থাপনের সম্ভাব্য স্থান যাচাই-বাছাইও করেছেন।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে এ সংক্রান্ত প্রতিবেদন পাঠানোর কথা রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর।

তিনি বলেন, গঠিত টিম বিমানবন্দরে ল্যাব ও নমুনা সংগ্রহের বুথ স্থাপনের সম্ভাব্য স্থান পরিদর্শন শেষে মৌখিকভাবে অবহিত করেছেন। পূর্ণাঙ্গ প্রতিবেদন পাওয়া মাত্রই তা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে পাঠানো হবে। আশা করছি খুব শীঘ্রই ল্যাব চালু করা যাবে।

চট্টগ্রাম বিমানবন্দর কর্তৃপক্ষের মতে, চট্টগ্রামের প্রবাসীরা সৌদি আরবের পাশাপাশি সংযুক্ত আরব আমিরাতে কাজ করেন। প্রতিদিন ৬শ’ প্রবাসী যায়। এক্ষেত্রে বিমানবন্দরে তিনটি ল্যাব দিয়ে কাজ চালানো সম্ভব। স্থান নির্ধারণসহ আনুষঙ্গিক প্রস্তুতি নিয়ে রেখেছে কর্তৃপক্ষ।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, সম্ভাব্য স্থান নির্ধারণের পর স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদন পেলেই চালু করা যাবে দেশের দ্বিতীয় আন্তর্জাতিক বিমানবন্দরের আরটি পিসিআর ল্যাবটি। এতে দুর্ভোগ ও হয়রানি ছাড়াই সহজেই যাতায়াত করতে পারবেন প্রবাসীরা।

উল্লেখ, গত ৯ অক্টোবর সিলেটে এক অনুষ্ঠান শেষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ও চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে করোনা পরীক্ষার জন্য আরটি-পিসিআর ল্যাব স্থাপন করা হবে। দুই বিমানবন্দরে আরটি-পিসিআর ল্যাব স্থাপনের জন্য চিঠি দেওয়া হয়েছে। তবে যাত্রীর সংখ্যা বিবেচনা করে চট্টগ্রাম বিমানবন্দরে আগে বসবে আরটি-পিসিআর ল্যাব।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ