32 C
আবহাওয়া
২:৩৩ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বজুড়ে করোনায় প্রাণহানি আরও বেড়েছে

বিশ্বজুড়ে করোনায় প্রাণহানি আরও বেড়েছে


বিএনএ বিশ্ব ডেস্ক: করোনা মহামারিতে বিশ্বজুড়ে  দৈনিক মৃত্যু ও শনাক্তের সংখ্যা আরও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে ৮ হাজার ৫৯৫ জন মারা গেছে। এ নিয়ে মোট মৃতের সংখ্য দাঁড়ালো ৪৯ লাখ ৮৭ হাজার ২৫২ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে ৪ লাখ ৭২ হাজার ৪৩১ জন আক্রান্ত হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪ কোটি ৫৭ লাখ ৪৮ হাজার ৯৭ জনে।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) এসব তথ্য জানিয়েছে  করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

সংস্থাটি জানায়, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানি ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে একদিনে প্রায় দেড় হাজার মৃত্যু আর ৭৩ হাজারের কাছাকাছি সংক্রমণ শনাক্ত হয়েছে।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় মারা গেছে ১ হাজার ১২৩ জন এবং আক্রান্ত হয়েছে ৩৬ হাজার ৫৮২ জন। ব্রাজিলে মারা গেছে ৪৩৩ জন এবং সংক্রমিত হয়েছে ১৭ হাজার ১৮৪ জন। যুক্তরাজ্যে ৪৩ হাজার ৯৪১ জন সংক্রমিত হয়েছে এবং ২০৭ জন মারা গেছে।

ভারতে আশঙ্কাজনক হারে বেড়েছে প্রাণহানি। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় দেশটিতে ৭৩৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ১৬ হাজার ৩৪২ জন।

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইউক্রেনে ৬৯২, মেক্সিকোতে ৩৯২ তুরস্কে ২১০ জন, ইরানে ১৯৭ জন, এবং ফিলিপিন্সে ২৭১ জন মারা গেছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে  করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ