33 C
আবহাওয়া
৭:২৪ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » গরু চুরির অভিযোগে ইউপি সদস্য গ্রেপ্তার

গরু চুরির অভিযোগে ইউপি সদস্য গ্রেপ্তার

গরু চুরির অভিযোগে ইউপি সদস্য গ্রেপ্তার

বিএনএ, জয়পুরহাট: জয়পুরহাটের আক্কেলপুরে পুকুর পাহারা দিতে যাওয়ার পর দেড় ঘণ্টার মধ্যে এক মৎস্যচাষির তিনটি গরু চুরি হয়েছে। এ ঘটনায় শনিবার (২৮ সেপ্টেম্বর) সকালে সাবেক এক ইউপি সদস্যকে ও রোববার (২৭ সেপ্টেম্বর) প্রতিবেশী একজনকে আটক করেছে আক্কেলপুর থানা পুলিশ।

এর আগে গত বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) গরু চুরির ঘটনাটি ঘটেছে উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের আলী মামুদপুর দক্ষিণপাড়া গ্রামের মৎস্যচাষি জুয়েলের বাড়িতে।

আটকরা হলেন- আন্তঃজেলার চোর চক্রের সদস্য গোপীনাথপুর ইউনিয়নের বারোইল লয়াচুরপাড়া গ্রামের সাবেক ইউপি সদস্য মোসলেম উদ্দীন মনির ও প্রতিবেশী আলী মামুদপুর দক্ষিণপাড়া গ্রামের মোহন রবিদাসের ছেলে প্রশান্ত রবিদাস (৩২)।

জানা যায়, সন্দেহ করে পার্শ্ববর্তী ইউনিয়নের একটি গ্রাম থেকে পলাতক থাকা অবস্থায় প্রশান্তকে ধরে এনে আক্কেলপুর থানায় হস্তান্তর করেছে গরুর মালিক ও এলাকাবাসী। প্রশান্ত রবিদাসের বিরুদ্ধে ইতঃপূর্বে ক্ষেতলাল থানায় একটি ডাকাতির প্রস্তুতি মামলা, আক্কেলপুর থানায় দুটি চুরি ও তিনটি মাদক মামলা রয়েছে।

গরুর মালিক জুয়েল বলেন, গত বৃহস্পতিবার রাত ১টার সময় নিজ পুকুরের মাছ পাহারা দেওয়ার উদ্দেশ্যে বাড়ির দরজা বাইরে থেকে তালাবদ্ধ করে যাই। প্রায় দেড় ঘণ্টা পর বাড়ি ফিরে দেখি দরজায় তালা নেই। বাড়ির ভেতরের গোয়ালঘরে থাকা একটি অস্ট্রেলিয়ান এবং দুটি দেশি জাতের গরুর বাছুর নেই। গরু তিনটির মূল্য প্রায় ৪ লাখ টাকা। পরে গরু চুরি করেছে সন্দেহে প্রতিবেশী প্রশান্ত রবিদাসকে পার্শ্ববর্তী ক্ষেতলাল উপজেলার দেওগ্রামের একটি বাড়ি থেকে ধরে এনে গোপীনাথপুর ইউনিয়ন পরিষদে রেখে আক্কেলপুর থানায় খবর দিলে পুলিশ তাকে নিয়ে যায়।

গরুর মালিক জুয়েল আরও বলেন, প্রশান্ত বিভিন্ন চুরির সঙ্গে জড়িত। কয়েকদিন আগে আমার এক ভাতিজার অটো চুরি করতে গিয়ে তাড়া খেয়ে পালিয়েছিল। গত বৃহস্পতিবার রাতে তাকে বাজারে ৩-৪ জন অপরিচিত লোকজন নিয়ে ঘোরাফেরা করতে দেখা যায়। রাতে সে আমার গরু চুরি করে নিজ বাড়িতে ছিল না।

আক্কেলপুর থানার ওসি নয়ন হোসেন জানান, এ ঘটনায় আক্কেলপুর থানায় একটি মামলা হয়েছে। ঘটনায় জড়িত থাকার অভিযোগে শুক্রবার রাতে প্রশান্ত রবিদাসকে এবং শনিবার সকালে আন্তঃজেলার চোর চক্রের সদস্য সাবেক ইউপি সদস্য মোসলেম উদ্দীন মনিরকে গ্রেপ্তার করা হয়। মোসলেম উদ্দীন মনির ও প্রশান্ত রবিদাসকে জয়পুরহাট জেল হাজতে প্রেরণ করা হয়েছে। মনিরের বিরুদ্ধে আক্কেলপুরসহ বিভিন্ন থানায় ১০টি ও প্রশান্তের বিরুদ্ধে বেশ কয়েকটি চুরি ও মাদক মামলা রয়েছে। গরুগুলো উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ