30 C
আবহাওয়া
৪:২৯ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বন্ধ হচ্ছে করোনা টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ

বন্ধ হচ্ছে করোনা টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ

বন্ধ হচ্ছে করোনা টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ

বিএনএ ডেস্ক: ৩ অক্টোবরের পর বন্ধ হচ্ছে করোনার টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ। সেদিন থেকে প্রাপ্ত বয়স্কদের জন্য এ সুযোগ বন্ধ হয়ে যাবে। এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তর মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম। বলেন, মজুদ টিকার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় সেদিনের পর আর প্রথম ও দ্বিতীয় ডোজ দেয়া সম্ভব হবে না।

বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন ভবনের সভাকক্ষে টিকা ক্যাম্পেইন বিষয়ে  জরুরি প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্যের মহাপরিচালক।

তিনি বলেন, চতুর্থ ডোজ দেয়ার বিষয়ে বিশ্বস্বাস্থ্য সংস্থার অনুমোদন এখনো পাওয়া যায়নি। তাই চতুর্থ ডোজের বিষয়ে এখনো সিদ্ধান্ত নেয়া যাচ্ছে না।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ২৬ সেপ্টেম্বর পর্যন্ত দেশে ২৯ কোটি ৮৬ লাখ ২৪ হাজার ডোজ টিকা দিয়েছে সরকার। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৭৯ দশমিক ৪৯ শতাংশ, দ্বিতীয় ডোজ নিয়েছেন ৭৩ দশমিক ৭২ শতাংশ এবং বুস্টার ডোজ নিয়েছেন মাত্র ২৭ শতাংশ মানুষ।

বার বার তাগাদা, বিশেষ ক্যাম্পেইন করার পরও অনেক মানুষ টিকাদানে খুব-একটা সাড়া দিচ্ছেন উল্লেখ করে এবিএম খুরশীদ আলম বলেন, এখনও কয়েক কোটি মানুষ টিকার বাইরে রয়েছেন। এ অবস্থায় দেশে মজুত প্রথম ও দ্বিতীয় ডোজের টিকার মেয়াদ আগামী মাসেই শেষ হয়ে যাচ্ছে।

সরকারী তথ্য মতে, এ পর্যন্ত প্রায় ৩০ কোটি ডোজ টিকা দেয়া হয়েছে। দেশের ৮০ ভাগ মানুষকে টিকার আওতায় আনার লক্ষ্যমাত্রা পূরণ হলেও কয়েক কোটি মানুষ এখনো টিকার বাইরে। তাই বুধবার সারা দেশে শেষবারের মতো সপ্তাহব্যাপী গণটিকা ক্যাম্পেইন শুরু করছে সরকারের স্বাস্থ্য অধিদপ্তর। ২৮ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত গণটিকা ক্যাম্পেইন চলবে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ