30 C
আবহাওয়া
৪:৪৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » আজকের পুঁজিবাজার: ডিএসই ও সিএসইতে সূচকের নতুন রেকর্ড

আজকের পুঁজিবাজার: ডিএসই ও সিএসইতে সূচকের নতুন রেকর্ড

শেয়ারবাজার

বিএনএ,ঢাকা: দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসই’র ডিএসইএক্স ও ডিএস-৩০ এবং সিএসই’র সিএসইএক্স সূচক অতীতের সব রেকর্ড ভেঙে গড়েছে নতুন রেকর্ড।

মঙ্গলবার(২৮ অক্টোবর) ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন বাড়লেও সিএসইতে কমেছে। আর এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম কমলেও সিএসইতে বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার ডিএসই’র প্রধান ডিএসইএক্স সূচক ৪৫.৫২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭ হাজার ২৯৭.২৪ পয়েন্টে। এর আগে ৯ সেপ্টেম্বর ডিএসইএক্স সূচক ৭ হাজার ২৫৮.৪৭ পয়েন্টে পৌঁছে নতুন রেকর্ড গড়েছিল।

একইভাবে ডিএসই-৩০ সূচক ১৫.৫৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৬৯১.৮২ পয়েন্টে। এর আগে ২১ সেপ্টেম্বর ডিএস-৩০ সূচক ২ হাজার ৬৮৫.৯৮ পয়েন্টে পৌঁছে নতুন রেকর্ড গড়েছিল।

পাশাপাশি ডিএসইএস সূচক ৬.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৫৮৫.২৮ পয়েন্টে।

দিন শেষে ডিএসইতে ৩৭৫ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৬৪টির, কমেছে ১৭২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির। ডিএসইতে এদিন ২ হাজার ১৩১ কোটি ১ লাখ টাকার লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ২০০ কোটি টাকার বেশি।

এদিকে, অপর পুঁজিবাজার সিএসইর প্রধান সিএসইএক্স সূচক ১১৬.১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২ হাজার ৮০৭.২২ পয়েন্টে। এর আগে ২২ সেপ্টেম্বর সিএসইএক্স সূচক ১২ হাজার ৭৯৮.৮৭ পয়েন্টে পৌঁছে নতুন রেকর্ড গড়েছিল।

আর সার্বিক সিএএসপিআই সূচক ১৮৮.৮০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১ হাজার ৩৩৭.১০ পয়েন্টে। এছাড়া, সিএসআই সূচক ১২.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৫৮.০১ পয়েন্টে।

এদিন, সিএসইতে ৩১৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫৫টির, কমেছে ১৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির। দিন শেষে সিএসইতে ৬৭ কোটি ৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ১২ কোটি টাকা কম।

 

বিএনএ নিউজ২৪.কম/শহীদুল/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ