30 C
আবহাওয়া
৪:২২ অপরাহ্ণ - অক্টোবর ২, ২০২৪
Bnanews24.com
Home » বন্যায় এখনও অচল ৬০৪‌ মোবাইল টাওয়ার

বন্যায় এখনও অচল ৬০৪‌ মোবাইল টাওয়ার

বন্যাদুর্গত এলাকায় ১৫৭টি মোবাইল টাওয়ার সচল: বিটিআরসি

বিএনএ ডেস্ক: ধীরে ধীরে বন্যার পানি কমতে শুরু করায় মোবাইল অপারেটর কোম্পানির টাওয়ারে নেটওয়ার্ক পুনঃস্থাপনের কার্যক্রমও ত্বরান্বিত হয়েছে। মঙ্গলবার (২৭ আগস্ট) রাত ১০টা পর্যন্ত অচল টাওয়ারের সংখ্যা কমে পৌঁছেছে ৬০৪ এর ঘরে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) অস্থায়ী পর্যবেক্ষণ ও নিয়ন্ত্রণ কক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে।

রাত ১০টা পর্যন্ত হালনাগাদ করা তথ্য অনুযায়ী, এখনও টেলিযোগাযোগ পরিষেবা ব্যাহত হচ্ছে এমন জেলার সংখ্যা ১১টি। জেলাগুলো হচ্ছে– নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রাম, খাগড়াছড়ি, হবিগঞ্জ, মৌলভীবাজার, সিলেট ও কক্সবাজার।

এর মধ্যে নোয়াখালী জেলায় ১৬৮টি, লক্ষ্মীপুর জেলায় ৩০টি, ফেনী জেলায় ৩০৭টি, কুমিল্লা জেলায় ২৮টি, ব্রাহ্মণবাড়িয়া জেলায় ৬টি, চট্টগ্রাম জেলায় ১৮টি, খাগড়াছড়ি জেলায় ১৭টি, হবিগঞ্জ জেলায় ৮টি, মৌলভীবাজার জেলায় ৮টি, সিলেট জেলায় ১০টি ও কক্সবাজার জেলায় ৮টিসহ মোট ৬০৪টি টাওয়ার সাইট অচল হয়ে আছে। এর বিপরীতে এই ১১টি জেলার মোট টাওয়ার রয়েছে ১৪ হাজার ৫৫১টি। যার মধ্যে এখন সচল রয়েছে ১৩ হাজার ৯৪৭টি।

বিটিআরসি সূত্রে আরো জানা গেছে, টেলিযোগাযোগ নেটওয়ার্ক নিশ্চিত করতে মোবাইল অপারেটর এবং টাওয়ারকো অপারেটরদের টেকনিক্যাল লোকবল, নেটওয়ার্ক সরঞ্জাম, জেনারেটর ও জ্বালানি পরিবহনের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর সহায়তা নেওয়া হয়েছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ