33 C
আবহাওয়া
৭:২২ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » আর্জেন্টিনার প্রথম বিশ্বকাপজয়ী কোচ হাসপাতালে ভর্তি

আর্জেন্টিনার প্রথম বিশ্বকাপজয়ী কোচ হাসপাতালে ভর্তি

আর্জেন্টিনার প্রথম বিশ্বকাপজয়ী কোচ হাসপাতালে ভর্তি

বিএনএ স্পোর্টস ডেস্ক: সিজার লুইস মেনত্তির অধীনেই প্রথমবার বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। ১৯৭৮ সালের সেই আসরের ফাইনালে তারা নেদারল্যান্ডসকে হারিয়েছিল ৩-১ ব্যবধানে। যদিও সেই বিশ্বকাপ দলে ১৮ বছর বয়সী ম্যারাডোনাকে না নেওয়ায় তিনি সমালোচিত হয়েছিলেন। তারপরও আর্জেন্টিনার ফুটবলঅঙ্গনে সিজার লুইস মেনোত্তির স্থান অনেক ওপরে। বিশ্বকাপজয়ী এই কোচ এখন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন।

১৯৭৪ সালে আর্জেন্টিনা জাতীয় দলের কোচ হয়েছিলেন মেনোত্তি। চার বছর পরই দলকে এনে দেন বিশ্বকাপ।

আগামী ২২ অক্টোবর ৮৫ বছরে পা রাখবেন মেনোত্তি। ইএসপিএনের খ্যাতিমান সাংবাদিক হোসে র‌্যামন ফার্নান্দেজ জানিয়েছেন, বাড়িতে পড়ে গিয়ে আহত হয়েছেন এই কিংবদন্তি কোচ। পাশাপাশি তিনি জানিয়েছিলেন যে, মেনোত্তির শারীরিক অবস্থা সংকটজনক।

আরও পড়ুন: দ্বাদশ সংসদ নির্বাচনের হালচাল: সংসদীয় আসন-১৮৯ (ঢাকা-১৬)

তবে আর্জেন্টিনার জাতীয় সংবাদ সংস্থা ‘তেলাম’ মেনোত্তির স্বজনদের বরাত দিয়ে জানিয়েছে, তার শারীরিক অবস্থা ততটা গুরুতর নয়। আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘মুন্দো দি’ দাবি করেছে, কিছুদিনের মধ্যেই তাঁকে ছেড়ে দেওয়া হবে।

আর্জেন্টাইন ফুটবলে খেলার ধারা পাল্টে দিয়েছিলেন এই কিংবদন্তি কোচ। গত বছরের কাতার বিশ্বকাপেও চ্যাম্পিয়ন হয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা। তবে শারীরিক অসুস্থতার কারণে মেসিদের বিশ্বজয় দেখতে পারেননি মেনোত্তি। পরে উচ্ছাস প্রকাশ করে এক সাক্ষাৎকারে বলেছিলেন, শারীরিক ফিটনেস ও বয়সের কারণে লিও (মেসি) আগামী বিশ্বকাপেও খেলতে পারে।

আরও পড়ুন: ডেঙ্গুতে একদিনে ৮ প্রাণহানি

বিএনএনিউজ/বিএম/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ